দিল্লিতে সংঘর্ষ, বড়সড় সিদ্ধান্ত নিল দিল্লি সরকার

Advertisement

Advertisement

বুধবার শীর্ষ এক সরকারি আধিকারিক সংবাদসংস্থা পিটিআইকে জানিয়েছেন দিল্লিতে সংঘর্ষে নিহতদের ২ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেবে সরকার। এছাড়া গুরুতর আহতদের ৫০ হাজার টাকা আর্থিক সহায়তা করা হবে বলে জানানো হয়েছে।  রাজধানীর উত্তরপূর্বে এখনো চলছে মৃত্যু, উত্তেজিত এলাকায় কারফিউ জারি করা হয়েছে। এখনো পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ২৭। বুধবার রাতে দিল্লির লোকনায়ক জয়প্রকাশ নারায়ণ হাসপাতালে চিকিৎসাধীন ২ জনের মৃত্যু হয়েছে। জখম অন্তত দুই শতাধিক ব্যক্তি। এর মধ্যে বেশ কয়েকজনের আঘাত গুরুতর।

Advertisement

বুধবারই হিংসা কবলিত উত্তরপূর্ব দিল্লির বিভিন্ন এলাকা ঘুরে দেখেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। সরকারের শীর্ষ আধিকারিক নিজের নাম প্রকাশ না করলেও তিনি সংবাদসংস্থাকে জানিয়েছেন, হিংসায় নিহতদের নিকট আত্মীয়কে ২ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে। এবং গুরুতর জখম ব্যক্তিদের ৫০ হাজার টাকা করে আর্থিক সহায়তা করবে সরকার।

Advertisement

আরও পড়ুন : ‘ইনশাল্লাহ, দিল্লির পরিস্থিতি এখন শান্ত’, জানালেন অজিত দোভাল

Advertisement

বিপর্যয়ে ক্ষতিগ্রস্তদের সাহায্যের জন্য সরকারের প্রকল্প থেকে আর্থিক সহায়তা করা হবে বলে জানিয়েছেন তিনি, এবিষয়ে সরকারের তরফে ইতোমধ্যে হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে কথা বলা হয়েছে। আর্থিক সহায়তার টাকা সরাসরি পৌঁছে যাবে উপভোক্তাদের ব্যাংক অ্যাকাউন্টে।  নিহত পুলিশের হেড কনস্টেবল রতন লালের পরিবারের জন্য ১ কোটি টাকা ক্ষতিপূরণের কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল।