ক্রিকেটখেলাবিনোদন

IPL 2022: আইপিএল’এ রণবীর-দীপিকর ম্যাজিক, দল কিনতে মাঠে নামছেন বলি-দম্পতি

এবার কি ২০২২ এর আইপিএল এ সক্রিয় ভূমিকাতে দেখা যাবে বলিউডের এই লাভ বার্ডস রণবীর সিং আর দীপিকা পাদুকোনকে? সদ্য শেষ হয়েছে আইপিএল। এরমধ্যে পরের মরসুম নিয়ে জোড় চর্চা শুরু হয়ে গিয়েছে। ইতিমধ্যে জানা গিয়েছে, আইপিএল-এ যোগ দিচ্ছে দুটি নতুন ফ্র্যাঞ্চাইজি। শোনা যাচ্ছে সেই দুটি দলের একটি কেনার জন্য নিলামে অংশ নিতে চলেছেন বলিউডের পাওয়ার কাপল। শেষ পর্যন্ত যদি এই দুই আইপিএলে যোগ দেয় তাহলে আইপিএল দলের মালিকের দলে আরো এক বলিউড সংযোগ শাহরুখ-জুহি, প্রীতি জিন্টা, শিল্পা শেঠিদের পর, আইপিএল-এর সঙ্গে বলিউডের পাল্লা ভারী হবে তা নিঃসন্দেহে বলা যেতে পারে।  

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের নতুন দুটি দল কেনার জন্য অবশ্য ভারতের অনেক নামী দামী সংস্থাই আগ্রহী। এই বিশাল তালিকায় ইতিমধ্যে নাম লিখিয়েছেন ইংলিশ প্রিমিয়ার লিগের ফুটবল ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের মালিক গ্লেজার ফ্যামিলি, ভারত ভিত্তিক বহুজাতিক সংস্থা আদানি গোষ্ঠীও। এছাড়া, নিষ্ক্রিয় হয়ে যাওয়া আইপিএল ফ্র্যাঞ্চাইজি রাইজিং পুনে সুপারজিয়ান্টস-এর মালিক, কলকাতার আরপিএসজি গ্রুপ এবং কোটাক গোষ্ঠীও আইপিএল-এর নতুন দল কিনতে আগ্রহী বলে জানা গিয়েছে। 

আইপিএলের পরবর্তী ম্যাচের দুটি নতুন দল কেনার জন্য বিডিং প্রক্রিয়া অনুষ্ঠিত হবে আগামী ২৫ অক্টোবর। জানা গিয়েছে, সর্বোচ্চ দুই দরদাতাই এই নতুন দলের মালিকানা পাবে। বিসিসিআই ইতিমধ্যে নতুন দলের মালিক হওয়ার জন্য দরপত্র দিয়েছে। এই দরপত্রের দাম রাখা হয়েছে কর ছাড়া ১ কোটি ১০ লক্ষ টাকা। যারা দল কিনবে সেই সব আগ্রহীদের প্রথমে ৫ অক্টোবরের মধ্যে দরপত্র জমা দিতে বলা হয়েছিল। পরে সময়সীমা বাড়িয়ে ২০ অক্টোবর করা হয়। দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে ভারত বনাম পাকিস্তান, টি২০ বিশ্বকাপ ২০২১-এর ম্যাচের একদিন পরই জানা যাবে কারা এই নতুন দুটি আইপিএল দলের মালিকানা পেল।

উল্লেখ্য, আরও জানা গিয়েছে, আইপিএলের চতুর্দশ পর্যায়ের নতুন দুটি নতুন দল হওয়ার দৌড়ে এগিয়ে রয়েছে আহমেদাবাদ এবং লখনউ শহর। এর আগে, বিসিসিআইয়ের নতুন দল হওয়ার জন্য ছয়টি শহরকে বাছাই করেছিল৷ রাঁচি, লখনউ, আহমেদাবাদ, গুয়াহাটি, কটককে এবং ধর্মশালা রয়েছে এই নামে। এই নতুন দুটি দলের নিলাম থেকে ৭ থেকে ১০ হাজার কোটি টাকা আয় হবে আশঙ্কা করা হয়েছে।

Related Articles

Back to top button