বলিউডবিনোদন

দুটি কিডনি অকেজ ছপাকের সহ অভিনেত্রীর, চিকিৎসার জন্য ১৫ লক্ষ টাকা সাহায্য দীপিকার



অ্যাসিড হামলার ওপর ২০১৯ সালে পরিচালক মেঘনা গুলজার পরিচালনা করেছিলেন সত্যি সিনেমা। গল্পের নাম ‘ছপক’। এই ছবিতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন দীপিকা পাডুকোন। অভিনয় করেছিলেন দীপিকা পাড়ুকোন। ছবিতে দীপিকার চরিত্রের নাম ছিল লক্ষ্মী আগরওয়াল। অ্যাসিড-আক্রান্ত মহিলাদের সম্পর্কে সমাজের ধ্যান-ধারনা বদল আনার চেষ্টাই ছিল এই ছবির মূল উদ্দেশ্য। আর এই নক্করজনক ঘটনা না ঘটে তাই চেয়েছিলেন সিনেমার পুরো টিম।

দীপিকা ছাড়াও এই ছবিতে বাস্তবে অ্যাসিড-আক্রান্ত বেশ কিছু মহিলা অভিনয় করেছিলেন। তাঁদের মধ্যে একজন ছিলেন মাত্র বছর ২৫-এর বালা প্রজাপতি। বালা প্রজাপতি এখন খুবই অসুস্থ। জানা গিয়েছে তাঁর শরীরে দু’টি কিডনিই নষ্ট হয়ে গিয়েছে। উত্তর প্রদেশের বিনৌরের বাসিন্দা বালা প্রজাপতি। বর্তমানে অসুস্থ হয়ে দিল্লির সফদরজং হাসপাতালে ভর্তি রয়েছেন তিনি। জানা যায়, তাঁর শরীরে দু’টি কিডনিই নষ্ট হয়ে গিয়েছে। এই মুহূর্তে বালার কিডনি প্রতিস্থাপন করাতে হবে। আপাতত ডায়ালিসিসের ওপরই বেঁচে আছেন এই বছর ২৫ এর মেয়ে।

এবার এই অসুস্থ মালার চিকিৎসায় সাহায্যে এগিয়ে এলেন দীপিকা। বালার এই অস্ত্রোপচারের জন্য খরচ পড়বে প্রায় ১৬ লক্ষ টাকা। পরিবার সূত্রে খবর, ১৬ লক্ষ টাকা জোগাড় করা তাঁদের কাছে খুব একটা সহজ কাজ নয়। অন্যদিকে দিন যত যাচ্ছে বালার শারীরিক অবস্থার অবনতি ঘটছে। এই সময় বালার পরিবারের পাশে দাঁড়িয়েছে ছাঁভ ফাউন্ডেশন নামে একটি স্বেচ্ছাসেবী সংস্থা।

মিলাপ নামে একটি ক্রাউডফাল্ডিং প্ল্যাটফর্মের সাহায্যে ছাঁভ তাঁদের প্রচেষ্ঠার নাম রেখেছেন ‘সেভ বালা’। এই খবর অভিনেত্রী দীপিকা পাড়ুকোনের কানে আসতেই সাহায্যের হাত বাড়িতে দেন অভিনেত্রী। ছপাকের এই সহ অভিনেত্রী চিকিৎসার জন্য ১৫ লক্ষ টাকা অনুদান করেন ‘সেভ বালাতে। এই সংস্থার এখন তাঁদের একমাত্র লক্ষ্য বালাকে বাঁচানোই। তবে এই প্রথম নয় এপ আগেও বহুবার অ্যাসিড আক্রান্তদের পাশে দাঁড়াতে দেখা গিয়েছে অভিনেত্রীকে।  অভিনেত্রীর এই মানবিক রুপ দেখে অনেকে প্রশংসা করেছেন।

 

Related Articles

Back to top button