তৃণমূল ছেড়ে কি এবার বিজেপিতে? দল ছেড়ে মুখ খুললেন দেবশ্রী রায়

দেবশ্রী রায় জানিয়েছেন যে কোন দল আমায় সম্মানের সাথে ডাকলে আমি ভেবে দেখব

Advertisement

Advertisement

একুশে বাংলা বিধানসভা নির্বাচনের আগে রাজ্যের সমস্ত রাজনৈতিক দলগুলি তাদের শেষ মুহূর্তের প্রস্তুতি খতিয়ে দেখে নেয়ার জন্য রাজনীতির সক্রিয় ময়দানে অবতীর্ণ হয়েছে। শেষ সময় যাতে না কোন ভুল ত্রুটি হয় তার দিকে খেয়াল রাখছে দলগুলি। তবে এরই মধ্যে তৃণমূল কংগ্রেস শিবিরের অস্বস্তি বাড়িয়ে ঘাসফুল শিবির ত্যাগ করলেন রায়দিঘির দুবারের বিধায়ক তথা টলিউড অভিনেত্রী দেবশ্রী রায়। বেশ কিছুদিন আগে থাকতেই বঙ্গ রাজনীতিতে জল্পনা চলছিল যে দেবশ্রী রায় হয়তো তৃণমূল ত্যাগ করবে। অবশেষে গত কাল অর্থাৎ সোমবার সমস্ত জল্পনার অবসান ঘটিয়ে দেবশ্রী রায় তৃণমূল ত্যাগ করেছেন।

Advertisement

রায়দিঘির বিদায়ী বিধায়ক তৃণমূল কংগ্রেস ত্যাগ করে তার দলের বিরুদ্ধে মনের ক্ষোভ উগরে দিয়েছেন। তিনি শাসক দলকে কটাক্ষ করে বলেছেন, “আমি তৃণমূল ছাড়লাম। অনেকদিন ধরেই ভিতরে ভিতরে স্থির করে রেখেছিলাম এই কথা। আমি শীর্ষ নেতৃত্বকে জানিয়েছিলাম যদি আমায় রায়দিঘিতে না টিকিট দেয়া হয়, তাহলে আমি দল ছেড়ে দেবো। কুনাল ঘোষ বলেছিল এই বিষয়ে আলোচনা করে দেখা হবে। এছাড়াও আমার দলের বিরুদ্ধে যা ক্ষোভ বা মান অভিমান আছে তা শোনার কথা বলেছিলেন। কিন্তু তার শোনার সময় হয়নি। তাই আমি সিদ্ধান্ত নিলাম আমি দল থেকে বেরিয়ে যাব। রায়দিঘিতে আমাকে তৃণমূলের লোকেরা এই হুমকি দেয়। বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি দিয়েছে। আমি এসবে অভ্যস্ত নয়। তাই বাধ্য হয়ে দল ছেড়ে দিচ্ছি।”

Advertisement

অন্যদিকে, দেবশ্রী রায় তৃণমূল ছাড়ার সাথে সাথে প্রশ্ন উঠেছে যে এবার কি তাহলে তিনি গেরুয়া সৈনিক? এই প্রশ্নের উত্তর দিয়েছেন খোদ তারকা নেত্রী দেবশ্রী রায়। তিনি বলেছেন, “বাংলার মানুষ আমায় যে সম্মান বা ভালোবাসা দিয়েছে তার জন্যই আমি আজকের দেবশ্রী রায়। কোন দল যদি আমাকে সেই পরিমাণ সম্মান বা মর্যাদা দিতে পারে তাহলে আমি যোগ দেয়ার কথা ভেবে দেখবো। সম্মানের সাথে আমায় যদি কেউ প্রস্তাব দেয় তাহলে আমি অবশ্যই ভেবে দেখবো। এছাড়া ১০ বছর যখন বিধায়ক হিসেবে কাজ করতে পেরেছি তখন ভবিষ্যতেও করব।” প্রসঙ্গত উল্লেখ্য, ২০১৯ লোকসভা নির্বাচনের সময় দেবশ্রী রায় বিজেপি দিল্লি ভবনে উপস্থিত থাকলেও শোভন-বৈশাখীর জায়গা হয়েছিল বিজেপিতে। এরপর বর্তমানে দেবশ্রীর বিজেপিতে ঢোকার পথের কাঁটা ছিল শোভন বৈশাখী জুটি। কিন্তু এবার তারা দলে টিকিট না পাওয়ায় তারা বিজেপি ত্যাগ করেছে। এই মুহূর্তে দেবশ্রী রায়ের তৃণমূল ত্যাগ করা যে অত্যন্ত ইঙ্গিতপূর্ণ তা বলার অপেক্ষা রাখে না।

Advertisement

Recent Posts