কলকাতানিউজরাজ্য

বেড়েই চলেছে করোনা সংক্রমণ! অনির্দিষ্টকালের জন্য বন্ধ দক্ষিণেশ্বর মন্দিরের দরজা

রাজ্যের তরফে লক ডাউন করার পরের দিনই এই সিদ্ধান্ত ট্রাস্টের

×
Advertisement

সারা রাজ্য জুড়ে কার্যত লকডাউন ঘোষণা হওয়ার পরের দিন থেকেই এবারে দক্ষিণেশ্বর মন্দির বন্ধ করার পথে হাঁটল মন্দির কর্তৃপক্ষ। রাজ্যে করোনা ভাইরাসের গ্রাফ যেভাবে ঊর্ধ্বগামী হচ্ছে প্রতিদিন, তাতে দৈনিক আক্রান্তের সংখ্যা ২১,০০০ এর কাছাকাছি থাকছিল। এই পরিস্থিতিতে সারা রাজ্যে লকডাউন ঘোষণা করতে বাধ্য হন মুখ্যমন্ত্রী এবং মুখ্য সচিব।

Advertisement

লক ডাউন ঘোষণা হওয়ার পরে কলকাতার কালীঘাট মন্দির জনগণের জন্য বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল কর্তৃপক্ষ। আর কালীঘাট মন্দিরের পথে হেঁটেই এবারে দক্ষিণেশ্বর মন্দির বন্ধের সিদ্ধান্ত নিল সেখানকার উদ্যোক্তা গোষ্ঠী। দক্ষিণেশ্বর মন্দিরের ট্রাস্ট জানিয়ে দিয়েছে এই মন্দির বন্ধের সিদ্ধান্ত অনির্দিষ্টকালের জন্য লাগু হবে, পরবর্তী সিদ্ধান্ত না আসা পর্যন্ত এই মন্দিরের দরজা সাধারণ জনতার জন্য সম্পূর্ণ বন্ধ।

পাশাপাশি, একাধিক রাজ্যে লক ডাউন করার পর থেকেই দেশের দৈনিক আক্রমণের পরিমাণ হ্রাস পাচ্ছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক জানাচ্ছে,গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ২৬ হাজার ৯৮ জন। মৃত্যু হয়েছে ৩ হাজার ৮৯০ জনের। আর সুস্থ রোগীর সংখ্যা ৩ লক্ষ ৫৩ হাজার ২৯৯।

Advertisement

বর্তমানে দেশে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ২ কোটি ৪৩ লক্ষ ৭২ হাজার ৯০৭। সক্রিয় আছেন, ৩৬ লক্ষ ৭৩ হাজার ৮০২। মোট সুস্থ ২ কোটি ৪ লক্ষ ৩২ হাজার ৮৯৮ জন। কিন্তু এখন রাজ্যের করোনা পরিস্থিতি একেবারেই ভালো না, তাই রাজ্যে জারি হলো লক ডাউন। মুখ্য সচিব আলাপন বন্দ্যোপাধ্যায় জানিয়ে দিয়েছেন, এই লক ডাউন অত্যন্ত জরুরি ভিত্তিতে মানতে হবেই।

Related Articles

Back to top button