জ্যোতিষ

আজ ২১ শে নভেম্বর, জানুন আজকের রাশিফল

Advertisement

মেষ – যারা সাংবাদিকতার সঙ্গে যুক্ত রয়েছেন এবং যারা সংবাদিকতার কাজে আগ্রহী তাদের জন্য আজকের দিনটি অত্যন্ত শুভ। ‌ আপনি যদি আজকে কোন সংবাদ মাধ্যমে ইন্টারভিউ দিয়ে থাকেন তবে আপনি আশানুরূপ ফল পাবেন। যারা সাহিত্য চর্চা করেন তাদের জন্য আজকের দিনটি অত্যন্ত আনন্দদায়ক ও শুভ। আপনার প্রতিভার বিকাশ হবেই যদি আপনি আপনার শিক্ষা এবং রুচি নিয়ে সংযত হোন। যারা উচ্চশিক্ষার জন্য আগ্রহী তাদের বিদেশ ভ্রমণের যোগ রয়েছে। ‌ যারা বিবাহিত তাদের বিবাহিত জীবন অত্যন্ত শুভ, আপনার ঘরে নতুন কোনো সদস্য আসতে চলেছে। শুভ রঙ হিসেবে ধারণ করুন সাদা।

বৃষ – আপনি আজকে নিশ্চিন্ত থাকতে পারেন বস আজকে আপনার খুব সুখ্যাতি করবে। ‌ অফিসে বসের থেকে বাহবা পাবেন, কাজের প্রেরণা পাবেন। যারা ব্যবসা করছেন তাদের ব্যবসায় অগ্রগতি রয়েছে, আপনার হাতে আজকে পর্যাপ্ত পরিমাণ অর্থ থাকবে যা দিয়ে আপনি নতুন উপযোগী জিনিস কিনতে পারবেন। দিনের শুরু আপনার দুর্দান্ত আনন্দের সঙ্গে কাটবে, সুন্দর পর থেকে আপনার কাজের চাপ বাড়তে পারে। আপনার প্রেয়সির সঙ্গে আজকে আপনি সময় কাটাতে পারেন বিকেলের পর থেকে। আপনার মনে যদি কোন গভীর প্রত্যাশা থেকে থাকে তবে তা আপনার প্রেমিক বা প্রেমিকাকে নিঃসন্দেহে জানান। আপনার জন্য আজকে শুভ রং হল লাল।

মিথুন – আপনার মধ্যে আজকে অযথা ভয় কাজ করবে। ‌ গোপন শত্রু যদিও বৃদ্ধি পাবে, আপনার মনে হবে কেউ আপনার পিঠ পিছু শত্রুতা করছে। অফিসে অকারণ মনোমালিন্যে জড়িয়ে যাবেন। হয়তো কেউ আপনার পেছনে কোনো রকম শত্রুতা করছেন না কিন্তু আপনি তাকে ভুল বুঝবেন। আপনার হতাশা আপনি বাড়িতে বয়ে আনবেন। সম্ভব হলে আজকে আপনি হনুমান চালিশা পাঠ করতে পারেন, আপনার মনের ভয় দূর হবে এবং অযথা দুশ্চিন্তা আপনার মাথা থেকে বেরিয়ে যাবে। আপনি একটি দুর্দান্ত সুন্দর ভোগ করতে পারেন যদি আপনার মন শান্ত রাখেন আপনি। শুভ রঙ হিসেবে ধারণ করুন সবুজ অথবা হলুদ।

কর্কট – আপনি আপনার পরিবারকে খুব ভালোবাসেন সেহেতু আপনার মধ্যে আপনার পরিবার নিয়ে অযথা চিন্তা হবে, আপনার সন্তান আপনার অবাধ্য হবে সেহেতু আপনি সন্তানের প্রতি রাগ করবেন। স্ত্রী অথবা স্বামীর সঙ্গে মনোমালিন্য জড়িয়ে যাবেন।‌ শ্বশুরবাড়ির তরফ থেকে কোনো খারাপ সংবাদ পেতে পারেন যা আপনার মনকে নাড়িয়ে দেবে। আপনার পিতা মাতা আজকে আপনার থেকে কোনো দামি জিনিস আশা করবেন যা এই মুহুর্তে আপনি দ্বিতীয় অসমর্থ হবেন, ফলত আপনার মধ্যে একটি হতাশা এবং দুশ্চিন্তা তৈরি হবে। তবে‌ আপনি যদি আয় এবং ব্যয়ের ব্যালেন্স করতে পারেন তবে দুশ্চিন্তা থেকে পরিত্রান পেতে পারেন। সময় পেলে ভাগ্যলক্ষী আরাধনা করুন। আপনার জন্য আজকে শুভ রং হল গোলাপি।

সিংহ – আপনি যদি আপনার কাজে মনোযোগী না হন তবে সেখান থেকে আপনি কোন বাহবা আশা করতে পারেন না, আপনার অমনোযোগিতা আজকে আপনাকে পরিশ্রমের ফল দেবে না। যারা কৃষি ক্ষেত্রে যুক্ত রয়েছেন তাদের জন্য আজকের দিনটি মিশ্র, যারা বে-সরকারি কাজে যুক্ত রয়েছেন তাদের জন্য আজকের দিনটি অত্যন্ত হতাশাজনক, আপনার অমনোযোগিতা এবং আপনার দুশ্চিন্তা আপনার কাজে ব্যাঘাত ঘটাতে পারে। রাস্তাঘাটে চলাফেরা ব্যাপারে সাবধান হোন, যারা সামান্য সাইকেল চালান তাদের ক্ষেত্রেও আজকে ছোটখাটো দুর্ঘটনা ঘটতে পারে। যারা পুচু ব্যবসায়ী তাদের জন্য আজকের দিনটি মধ্যম, আপনার অসাবধানতা আপনার ক্ষতি করতে পারে। শুভ রঙ হিসেবে ধারণ করুন সাদা রং লাল।

কন্যা – আপনি আজকে আপনার স্বামীর থেকে আশ্চর্যজনক উপহার পেতে পারেন, আপনার স্বামী হয়তো আজকে আপনাকে রান্নার কাজে সাহায্য করতে পারেন অথবা আপনি যদি কোনরকম পরামর্শ চান তিনি আপনাকে সে পরামর্শ প্রদান করতে পারেন। আপনি যদি উচ্চশিক্ষার জন্য আগ্রহী হয়ে থাকেন তবে আপনার শিক্ষক আজকে আপনাকে বিশেষভাবে সাহায্য করতে পারে। বিশেষ কোনো আত্মীয় আপনার বাড়িতে আজকে আসবে যার সঙ্গে আপনি আপনার ভবিষ্যৎ সম্পর্কে প্ল্যান করতে পারেন। দিনের শুরু আপনার কাজের চাপের মধ্যে দিয়ে কাটবে, বিকেলের পর থেকে কাজের চাপ কিছুটা কম হবে। আপনার সন্তান আজকে আপনাকে বিনোদন দেবে, বাড়িতে বন্ধু সমাগম হবে এবং আপনি নতুন বন্ধু বানাতে পারবেন আজ। আপনার জন্য আজকে শুভ রং হল সাদা এবং লাল।

তুলা – আপনি আজকে অনেক চেষ্টা করেও অর্থ সঞ্চয় করতে পারবেন না। কোন না কোন কারনে আপনার পকেট গড়ের মাঠ হয়ে যাবে। আপনার সন্তানকে আজকে আপনি দামি কোন জিনিস উপহার করে ফেলবেন যার জন্য পরবর্তীতে আপনি পস্তাবেন। বাড়িতে স্ত্রীর অথবা স্বামীর সঙ্গে মনোমালিন্য হবে এবং চরম কলহের পৌঁছে দিতে পারে সে মনোমালিন্য। আপনার পিতা-মাতার স্বাস্থ্য সম্পর্কে সচেতন হোন, আপনি যদি এখন থেকে তাদের স্বাস্থ্য সম্পর্কে সচেতন না হন তবে আপনার অর্থব্যয় অধিক পরিমাণে হবে। আপনি আজকে আপনার বন্ধুর থেকে বকেয়া টাকা চাইতে যাবে কিন্তু তা পাবেন না। ব্যাংকে যদি আপনার কোনো ঋণ থেকে থাকে তা চটজলদি মুকুব করে দেওয়ার চেষ্টা করুন। যেকোনো সিদ্ধান্ত বুদ্ধিমত্তার সঙ্গে নিন। ‌ আজ আপনি শুভ রঙ হিসেবে কমলা রঙ ধারণ করতে পারেন।

বৃশ্চিক – আপনি যদি বেকারত্বের সমস্যায় ভোগেন তবে আজকে নতুন কোন পথ আপনি বেছে নিতে পারেন, ব্যবসায় আপনার মতি আছে তাই আপনি যদি এই পথে পা বাড়ান আপনার জীবনে অগ্রগতি সম্ভব। যারা ইতিমধ্যেই ব্যবসার সঙ্গে যুক্ত আছেন তাদের জন্য আজকের দিনটি অত্যন্ত আশাজনক, আপনার ব্যবহার আপনার কাস্টমারদের উদ্বুদ্ধ করবে। আপনার ক্রয় বিক্রয় বাড়বে এবং আপনি আজ এমন কোন ব্যক্তির সঙ্গে সংযোগ স্থাপন করতে পারবেন যিনি আপনাকে দুর্দান্ত ব্যবসায়িক বুদ্ধি দিতে পারে। পরিবারের লোকেরা আজকে আপনার কাজের জন্য গর্ব অনুভব করবে, পারিবারিক শান্তি বজায় থাকবে এবং আপনার স্ত্রী অথবা আমি আজকে আপনার প্রতি রোমান্টিক আচরণ করবে। শুভ রঙ হিসেবে আজকে আপনি সাদা অথবা নীল রঙের পোশাক পরিধান করতে পারেন।

ধনু – আপনার সঙ্গদোষে আজকে আপনি আপনার নিজের বিপদ ডেকে আনবেন। বন্ধুদের সঙ্গে অযথা মনোমালিন্য জরিয়ে যাবেন। হয়তো কেউ আজকে আপনার পেছনে সমালোচনা করবে। অর্থ সংক্রান্ত ব্যাপারে আপনার প্রিয় বন্ধুর সঙ্গে আপনার মনোমালিন্য তৈরি হতে পারে। দিনের শুরুতেই আপনার আয়-ব্যয় ভালই হবে, সন্ধ্যার পর থেকে আর্থিক চিন্তা আপনাকে হতাশার মুখোমুখি করবে। সম্ভব হলে আজকে বন্ধুদের থেকে বিরতি নিন এবং পরিবারের কাজে হাত লাগান। আপনার সন্তানদের সঙ্গে আজকে আপনি লং ড্রাইভে যেতে পারেন। পিতা-মাতার থেকে দুর্দান্ত কোন উপহার ও আজকে আপনি পেতে পারেন। আপনার জন্য আজকে শুভ রং হল নীল এবং সবুজ।

মকর – আপনার সমস্যা সমাধানের জন্য আপনার প্রেমিকা প্রেমিকা এগিয়ে আসবে, আপনি নিঃসংকোচে আপনার সমস্যার কথা আপনার মনের মানুষের সঙ্গে আলোচনা করতে পারেন। আজ বিকেলের পর থেকে আপনার স্বামী অথবা স্ত্রী আপনাকে রোমান্টিক কিছু ব্যবহার করতে পারেন যা হয়ত আপনি অনেকদিন ধরেই চাইছিলেন। পারিবারিক পরিবেশ আপনার রোমান্টিসিজমের সাহায্য করবে। লং ড্রাইভে যেতে পারেন এবং ভবিষ্যৎ প্লান করতে পারেন। আপনি আজকে আপনার প্রিয় মানুষের কাজের জন্য গর্ব অনুভব করবেন এবং তার কাজের জন্য আপনি চেষ্টা করবেন। আপনার প্রেরণা মনের মানুষের শক্তি হয়ে দাঁড়াবে। আপনার জন্য আজকে শুভ রং হল লাল।

কুম্ভ – আজকে আপনার পত্নীর অসুস্থতার জন্য অর্থের প্রয়োজন হতে পারে। পারিবারিক শান্তি বিঘ্নিত হবে, নতুন কোন প্রকল্পের যোগদান থেকে আজকে বিরত থাকুন। আপনার শারীরিক অবস্থার অবনতি ঘটবে, সম্ভব হলে চিকিৎসকের পরামর্শ নিন। স্ত্রীর সঙ্গে অযথা মনোমালিন্য চলে যেতে পারেন যা আপনাকে হতাশ করতে পারে। ধৈর্য ধরুন এবং বুদ্ধি দিয়ে কাজ করার চেষ্টা করুন। আপনার জন্য আজকে শুভ রং হল সাদা।

মীন – যারা ব্যবসার সঙ্গে যুক্ত আছে এবং যারা কৃষি ক্ষেত্রে সঙ্গে যুক্ত আছেন তাদের জন্য আজকের দিনটি অত্যন্ত শুভ। আজ আমি কোথাও কোন চাকরির ইন্টারভিউ দিলে সেখানে সফল হবেন। নতুন চাকরির সম্ভাবনা রয়েছে। আপনি যদি আপনার সময় কি সঠিকভাবে কাজে লাগাতে পারেন এবং পরিশ্রমী হয়ে উঠতে পারেন তবে অর্থ উপার্জন করা আপনার কাছে বাঁ হাতের খেল। আপনার জন্য আজকে শুভ রং হল নীল।

Tags

Related Articles

Back to top button