জ্যোতিষ

আজ ১৪ ই নভেম্বর, জানুন আজকের রাশিফল

Advertisement

মেষ – আপনি যদি আজকে বাড়িতে বসে বসে ভাবেন যে নতুন কি ব্যবসা করা যায় তবে আজকের দিনটি আপনার জন্য কিন্তু দুর্দান্ত হতে পারে। হ্যাঁ আজকে আপনার আর্থিক লাভের বিশেষ সম্ভাবনা রয়েছে। বিভিন্ন উপায়ে আজকে আপনি অর্থ উপার্জন করতে পারেন। দুপুরের পর থেকে আপনার মধ্যে ব্যস্ততা বাড়বে, আপনি যদি নিজেকে প্রতিষ্ঠিত এবং লাভবান দেখতে চান তবে আপনাকে সৎ হতে হবে। পরিবারে আপনার আজকে ভারসাম্য বজায় থাকবে এবং আপনার স্ত্রী ও আপনার পিতা-মাতা আপনার অনুকূলে থাকবে। শুভ রঙ হিসেবে ধারণ করুন লাল। এই উৎসবমুখর পরিবেশকে সাফল্যমন্ডিত করার জন্য আপনি আপনার ঘরে শান্তি বজায় রাখুন। আপনার জন্য আজকে শুভ রং হল লাল।

বৃষ – আজকে আপনি যেই কাজই করবেন সে কাজে নিজেকে তৃপ্ত অনুভব করবেন। দিনের মধ্যভাগ থেকে আপনার জীবনে উন্নতি সাধন হবে আপনি নতুন কাজের প্রেরণা পাবেন। আপনার সাফল্যের চাবিকাঠি হতে পারে আপনার স্ত্রী অথবা আপনার স্বামী। দিনের শেষভাগে আপনি নতুন কোনো জিনিস ক্রয় করবেন। আপনার বাড়িতে অতিথি সমাগম হবে এবং আপনার ভাইবোনদের সঙ্গে আজকে আপনি লং ড্রাইভে যেতে পারেন। আপনার জন্য আজকে শুভ রং হল নীল।

মিথুন – আজকে আপনি আপনার সঙ্গী অথবা সঙ্গিনীর থেকে বিরূপ মনোভাবের পরিচয় পাবেন। আপনি আপনার মনের কথা সঠিকভাবে প্রকাশ করতে পারবেন না। হয়তো আপনি যেটা বলতে চাইছেন তা আপনার শব্দে পরিণত হবে না। আপনার স্ত্রী অথবা আপনার প্রেমিকা অথবা আপনার প্রেমিক আপনার মনের গভীর পর্যন্ত আজকে পৌঁছতে পারবে না। পুরনো স্মৃতি আজ আপনার মনের গভীরে দানা বাঁধবে, চেষ্টা করুন ইতিহাসের পাতা না উল্টানোর। আপনি যদি সামনে এগিয়ে যান তবে আপনি প্রেমের রস আস্বাদন করতে পারবেন। আপনার বন্ধু ভাগ্য ভালো। যারা চাকরি করছেন তারা নতুন কাজের সুযোগ পাবেন, ব্যবসায় উন্নতি রয়েছে, অল্প পুঁজিতে বেশি লাভ করতে পারবেন। শুভ রঙ হিসেবে ধারণ করুন সাদা।

কর্কট – গুণীজনদের থেকে আজকে আপনি প্রশংসা আদায় করতে পারবেন। আপনি আজকে এমন কোনো বিশেষ কাজে পা বাড়াবেন যা দেখে আপনার পরিবারের লোকেরা স্তম্ভিত হয়ে যাবে ।দিনের শেষভাগে আপনার জীবনে রোমাঞ্চকর কোনো ঘটনা ঘটতে চলেছে। আপনার স্ত্রী অথবা আপনার স্বামী আপনার পছন্দের জিনিস রান্না করতে পারেন অথবা কোনো কিছু গিফট করতে পারেন আপনাকে। আপনার সারাদিনের ব্যস্ততা আপনাকে অলস করে তুললেও সন্ধ্যের পর থেকে আপনি চাঙ্গা অনুভব করবেন। যারা কলকারখানায় কাজ করছেন তারা নতুন কাজের সুযোগ পাবেন, যারা ক্ষুদ্র ব্যবসায়ী এবং ইলেকট্রনিক্স কাজে হাত দিয়েছেন তারা লাভবান হয়ে উঠবেন। আপনার জন্য আজকে শুভ রং হল নীল।

সিংহ – আজ আপনি যা করতে চাইবেন তাই করতে পারবেন। যারা চাকুরি করছেন তাঁরা আজ সুনাম অর্জন করবেন, অতিরিক্ত সন্মান আজ আপনার জন্য প্রাপ্য। সেবামুলক কাজে আপনি আজ ব্রতী হবেন, বন্ধুদের সাহায্য পাবেন। আপনার পরিবারের লোকেরা আপনার থেকে আজ সময় চাইবে কিন্তু আপনি তাঁদের তা দিতে পারবেন না। আপনার প্রেমে দূরত্ব বাড়বে। স্ত্রী অথবা স্বামীর সঙ্গে মনোমালিন্যে জড়িয়ে যেতে পারেন। আপনার কর্মব্যস্ততা আপনার জীবন থেকে রোম্যান্স কেড়ে নেবে। আপনি যদি এখন থেকেই জীবন ব্যালেন্স করে না চলতে পারেন তবে আপনার জীবন থেকে আনন্দ গায়েব হয়ে যাবে। সম্ভব হলে আজ লং ড্রাইভে যান। আজ আপনার জন্য শুভ রং হল লাল।

কন্যা – পরিবারের কারোর সঙ্গে অথবা আপনার প্রিয় মানুষের সঙ্গে আজকে আপনি অযথা বিবাদে জড়িয়ে যেতে পারেন। তাঁরা আজ আপনাকে বুঝতে চাইবে না। আপনার কর্ম ব্যস্ততা তাঁদের মধ্যে খালি ভাব অনুভব করাবে। আপনার থেকে তাঁরা একটু সময় চায়। আপনি যদি আপনার পরিবারকে সামান্য সময় দিতে পারেন তবে আপনার সব দিক ব্যাল্যান্স থাকবে। যারা কৃষিকাজের সঙ্গে যুক্ত তাঁরা অধিক মাত্রায় লাভবান হবেন এবং যারা কারিগরি শিল্পের সঙ্গে যুক্ত তাঁদের ঘরে আজ লাভের অঙ্ক বেশি থাকবে। বাড়িতে বন্ধু সমাগম হবে। নতুন কাজের প্রেরণা পাবেন। আজকের জন্য আপনার শুভ রং হল নীল।

তুলা – আপনি যদি কোন প্রাইভেট সংস্থায় চাকুরি করে থাকেন তবে আজ আপনি বদলির আবেদন পাবেন অথবা খুব শীঘ্র এই আবেদন পেতে চলেছেন। কর্মে উন্নতির যোগ রয়েছে। আপনার সন্তানরা আপনার থেকে আজ দামী কোন উপহার চাইবে কিন্তু আপনি তাঁদের তা দিতে অসমর্থ হবেন। এই ব্যপারে আপনার পার্টনারের সঙ্গে আগে ভাগে কথা বলে রাখুন। আপনার পিতা মাতার স্বাস্থের দিকে নজর দিন। ওনাদের স্বাস্থের অবনতি হওয়ার সম্ভবনা আছে। আপনি যদি ধূমপান করে থাকেন, অবিলম্বে তা ছাড়ার প্রয়াস শুরু করুন নয়তো ভারী কোন রোগের শিকার হতে চলেছেন আপনি। শুভ রং হিসেবে ধারন করুন সাদা।

বৃশ্চিক- আপনার চারিদিক আজ উৎসব মুখর থাকবে। বাড়িতে অতিথি সমাগম হবে। ভালো খাওয়া দাওয়া হবে। এই সবকিছুর মাঝে আপনি কলহে জড়িয়ে যাবেন আজ। আপনার প্রতিবেশীর সঙ্গে সামান্য ব্যপার নিয়ে সংঘাতে জড়িয়ে যেতে পারেন। সম্ভব হলে নিজের ভুল বিবেচনা করুন এবং শান্ত মনে তা সল্ভ করার চেষ্টা করুন। যারা উচ্চরক্তচাপের সমস্যায় ভুগছেন তাঁরা সমস্যায় পরতে পারেন। দিনের প্রথম্ভাগ আপনার আনন্দের মধ্যে দিয়ে কাটলেও শেষভাগে ছন্দপতন অনিবার্য। শুভ রং হিসেবে বেগুলি ও গোলাপি রঙের পোশাক পরিধান করুন।

ধনু – আজকের দিনটি আপনার কাছে স্মরণীয় হয়ে থাকতে পারে। পরিবারের সঙ্গে বহুদিন পর মিশতে পারবেন। আপনি চাইলে আজ সকলের সঙ্গে লং ড্রাইভে যেতে পারেন। পরিবারের লোকেরা আপনাকে কাছে পেয়ে খুব খুশি হবে। আপনার উপস্থিতি তাঁদের মনে আনন্দ প্রদান করবে। আপনার বাড়িতে দুরের আত্মীয়রা এসে হানা দিতে পারে। যারা ইলেক্ট্রনিক কাজের সঙ্গে যুক্ত তাঁদের জন্যেও আজকের দিনটি বিশেষভাবে উল্লেখযোগ্য। আপনি আজ চূড়ান্ত পর্যায়ে অর্থ উপার্জন করবেন। কাজের প্রসারতা বৃদ্ধি পাবে এবং নতুন কিছু কেনার পরিকল্পনা করতে পারবেন। শুভ রং আজকে আপনার জন্য হল সবুজ।

মকর – আজ আপনি যা করতে চাইবেন ঠিক তার উল্টোটি হবে। আপনি যদি আজ আপনার স্ত্রীকে সাহায্য করেন সে আপনার সাহায্যকে ভালভাবে নেবে না। প্রতিবেশীদের কাছে হাসির পাত্র হয়ে উঠবেন কিন্তু কোনোভাবেই নিজের জায়গা ছাড়বেন না। আপনার মধ্যে আজ দুর্দান্ত আত্মবিস্বাস কাজ করবে। আপনার কর্ম প্রয়াস আপনাকে সফলতার পথে নিয়ে যাবে। দিনের প্রথমভাগে আপনার কাজ ভুন্ডুল হয়ে গেলেও সন্ধ্যের পর থেকে আপনি সাফল্য পাবেন। আপনার মনের মধ্যে সন্ধ্যের পর থেকে চরম আনন্দ কাজ করবে। আজকের জন্য আপনার শুভ রং হল হলুদ।

কুম্ভ – চিকিৎসায় আজ আপনার ব্যয় বৃদ্ধি হবে। আপনার অসুস্থতা আজ বৃদ্ধি পাবে। যারা পুরনো কোন রোগে বহুদিন ধরে ভুগছেন তাঁদের সমস্যা আজ দ্বিগুণ হয়ে বাড়তে পারে। আজ আপনি আপনার জমানো পুঁজিতে হাত দিয়ে ফেলবেন। যারা ব্যবসা করছেন তাঁদের জন্য আজকের দিনটি লাভজনক। যতটা ব্যয় হবে তার থেকে বেশি আজ আপনার আয় হবে। বিবাহিতদের জীবন ভালো কাটবে। জীবনের ছন্দ ঠিকঠাক চলবে। রোম্যান্স আপনার জীবনে ভরপুর আছে শুধু সেটিকে টেনে বার করতে হবে আপনার মন থেকে। আপনি আজ সন্তান পরিকল্পনা করতে পারেন। আজকের জন্য শুভ রং হল বেগুলি ও লাল।

মীন – আপনার জন্য আজকের দিনটি সেরার সেরা হতে চলেছে। নতুন কাজের সুযোগ আসতে চলেছে। আপনি আজ আপনার মনের মত কাজের সন্ধান পেয়ে আনন্দে থাকবেন। অর্থ প্রাপ্তির যোগ রয়েছে। যারা কারিগরি শিল্পের সঙ্গে যুক্ত তাঁরা নতুন কাজের সুযোগ পাবেন। প্রেমের বদলে প্রেম পাবেন। রোম্যান্সের বদলে রোম্যান্স পাবেন কিন্তু দুঃখের বদলে দুঃখ পাবেন না। আজকের দিনে আপনার পরিবার আপনার সমস্ত সিদ্ধান্তের পাশে থাকবে। যদি আপনি বিয়ের কথা ভেবে থাকেন তবে বাড়িতে আলোচনা করতে পারেন। শুভ রং হিসেবে সাদা অথবা গোলাপি বস্ত্র পরিধান করুন।

Tags

Related Articles

Back to top button