জ্যোতিষ

আজ ১১ ই নভেম্বর, জানুন আজকের রাশিফল

×
Advertisement

মেষ – আপনি যদি এখন থেকেই পড়াশুনায় মনোযোগী না হন তবে আপনার পরীক্ষার ফল খারাপ হতে পারে। আপনার বাড়িতে অতিথি সমাগম হবে এবং এর জন্য পড়াশোনায় ব্যাঘাত ঘটবে। আপনার বাড়িতে যদি সন্তান থেকে থাকে এবং সে যদি উচ্চশিক্ষার জন্য আগ্রহী হয়ে থাকে তবে তাকে তার সুবিধা মতন শিক্ষাব্যবস্থার আয়োজন করে দিন। যারা ব্যবসা করছেন তাদের ব্যবসার উন্নতির রয়েছে। অতিরিক্ত লাভের জন্য আপনার ভ্রমণ রয়েছে। বৈবাহিক জীবন আপনার সুখকর হবে, তবে একাধিক প্রেম আপনার জীবনে সর্বনাশের আনতে পারে। আপনার জন্য শুভ রং হল হলুদ।

Advertisement

বৃষ – যদি আপনার মনে মনে কাউকে পছন্দ হয়ে থাকে তবে আজকে তাকে আপনার মনের কথা জানাবেন না। আপনি যদি প্রেমে চটজলদি সিদ্ধান্ত নিয়ে নেন এবং দ্রুত কোন কাজ করতে চান তবে প্রত্যাখ্যান হতে পারেন। যারা ইতিমধ্যে বিবাহ করে ফেলেছেন তাদের জন্য আজকের দিনটি খুব রোমান্টিক হয়ে উঠতে পারে। ভ্রমণ যোগ রয়েছে, এমনকি আপনার বাড়িতে শ্বশুরবাড়ির তরফ থেকে আত্মীয় সমাগম কবে হতে পারে। অবিবাহিতরা প্রেম থেকে একটু দূরে থাকুন কিন্তু বিবাহিতদের জন্য আজকের দিনটি দুর্দান্ত। আপনার দিনটি কে আরও রঙিন করে তোলার জন্য কমলা রঙ পরিধান করুন।

মিথুন – হঠাৎ অর্থ প্রাপ্তির যোগ রয়েছে। পরিবারের গুরুজনদের কাছ থেকে আজকে আপনি টাকা পেতে পারেন। যারা পেশায় শিক্ষকতার কাজ করছেন তাদের জন্য আজকের দিনটা অতি উত্তম। খুচরা ব্যবসায়ীরা আজকে অধিক লাভ করতে পারবেন, আপনি যদি পূর্বে কোন ইন্টারভিউ দিয়ে থাকেন তবে চাকরির কল আসবে। প্রেমে বাধা পেলেও আগামী দিনগুলো আপনার শুভ হবে। স্বাস্থ্য আপনার ভালো ভালো পিতা-মাতার স্বাস্থ্য নিয়ে সচেতন হোন। সম্ভব হলে চিকিৎসকের ফোন নাম্বার আপনাদের কাছে রাখুন। আজকের দিনের জন্য আপনার শুভ রং হল লাল।

Advertisement

কর্কট – বিদ্যার্থীদের জন্য এবং পরীক্ষার্থীদের জন্য আজকের দিনটি অত্যন্ত শুভ। আপনি যদি পড়াশোনা একটু মনোযোগী হয়ে থাকেন তবে আপনার পরীক্ষায় আপনি খুব ভালো ফল পাবেন। কেউ যদি ডাক্তারি বিদ্যা নিয়ে পড়াশোনা করতে চান তাদের সাফল্য পাবেন। কলা বিভাগের ছাত্র ছাত্রীদের জন্য আজকের দিনটি বিশেষ উল্লেখযোগ্য। শুভ রঙ হিসেবে ধারণ করুন সাদা।

সিংহ – আপনি যদি কোষ্ঠকাঠিন্য সমস্যা হয় অথবা গ্যাস অম্বল এর সমস্যায় ভুগে থাকেন তবে আজকে অনেকটাই আরোগ্য লাভ করবেন। ‌আপনার খাদ্যাভ্যাসের পরিবর্তনের প্রয়োজন আছে। ত্রিফলা খাওয়া শেষ করুন অথবা আমলকির জুস খাওয়া অভ্যাস করুন। হালকা-পাতলা পারিবারিক অশান্তির মধ্যে আপনি যাবেন, পারিবারিক শান্তি বজিয়ে রাখার জন্য নিজেকে শান্ত করুন। সম্ভব হলে সঙ্গীত চর্চা করুন। আপনার জন্য আজকে শুভ রং হল লাল।

কন্যা – আপনার যদি ভাই থেকে থাকে অথবা দাদা থাকে তবে তার সাথে আপনার আজকে বিরোধ চরমে পৌছাবে। আপনাদের মধ্যে সম্পত্তি নিয়ে বিরোধ বাঁধতে পারে, চেষ্টা করুন ভাষার শালীনতা বজিয়ে রাখার। দুরের আত্মীয় আপনার বাড়িতে আজকে এসে উপস্থিত হবে। ‌ আপনার একাকী চিন্তা আজকে আপনাকে মত্ত করে তুলতে পারে। ভ্রমণ যোগ রয়েছে। আজকে আপনি আপনার সঙ্গী অথবা সঙ্গিনীর সঙ্গে নতুন কোন জায়গা আবিষ্কার করবেন। আপনার জন্য আজকে শুভ রং হলো গোলাপি অথবা লাল।

তুলা – যারা বাতের যন্ত্রনায় ভুগছেন তাদের আজকে বেদনা বাড়বে। সম্ভব হলে গরম জলে স্নান করুন এবং গরম সেঁক দিন। সূর্যডোবার সঙ্গে সঙ্গে বাইরের যাবতীয় কাজ শেষ করার চেষ্টা করুন। আপনি যদি আজকে সংগীত শোনেন অথবা আপনার ভালোলাগার কোনও কাজ করেন অথবা বই পড়েন তবে আপনি আপনার বেদনা থেকে কিছুটা হলেও দূরে থাকতে পারবেন। স্বামীর সঙ্গে অথবা স্ত্রীর সঙ্গে আজকে আপনি কলহে জড়িয়ে যেতে পারেন। পরিবারের শান্তি বজায় রাখার জন্য চুপ থাকুন। শুভ রঙ হিসেবে ধারণা বস্ত্র পরিধান করুন লাল।

বৃশ্চিক – বিদেশযাত্রার সুবর্ণ সুযোগ রয়েছে। যারা উচ্চশিক্ষায় পড়াশোনা করতে চান তাদের বিদেশযাত্রার ইচ্ছে আজকে প্রবলভাবে মনে জাগবে। নববিবাহিতরা বাইরে মধুচন্দ্রিমার জন্য আজকে প্ল্যান করতে পারেন। যারা অবিবাহিত তাদের মধ্যে প্রেমের বাসনা জাগবে, বন্ধুদের সাহায্যে আজকে আপনি আপনার প্রেমিক বা প্রেমিকাকে মনের কথা বলতে পারবেন। আপনার স্বাস্থ্য ভালো গেলেও আপনার পিতা-মাতার স্বাস্থ্য নিয়ে আপনার মধ্যে একটা উদ্যেগ কাজ করবে,আপনার পিতা-মাতার স্বাস্থ্যের যদি আজকে খুবই অবনতি হয় চিকিৎসকের অবশ্যই সাহায্য নিন, নিজে থেকে কোনরকম ওষুধ তাদের উপর প্রয়োগ করবেন না। শুভ রং হিসেবে ধারণ করুন লাল।

ধনু – পূর্বের কোন কারণের জন্য আজকে আপনার মনে হতাশা তৈরি হবে। আপনার প্রেমিক বা প্রেমিকা আজকে আপনার দুর্বল জায়গায় আঘাত করতে পারে। বন্ধুদের সঙ্গে যেকোনো ছোটখাট ব্যাপার নিয়ে কলহে চলে যেতে পারেন। আপনার পরিবারের লোকেরা আপনার মনের কথা বুঝবে না বিদ্যার্থীদের জন্য দিনটি অত্যন্ত শুভ। আপনার পরিশ্রম মনোযোগী মনোভাব আপনাকে সাফল্য এনে দিতে পারে। শুভ রং হিসেবে ধারণ করুন সাদা।

মকর – আপনি যদি কলা বিভাগের ছাত্র অথবা ছাত্রী হয়ে থাকেন এবং আপনার মধ্যে যদি কোনরকম সুপ্ত প্রতিভা থেকে থাকে তবে তা প্রকাশ করার জন্য আজকে আপনার মধ্যে এক উন্মাদনা কাজ করবে। আপনি আপনার অজান্তেই আপনার প্রতিভার বিকাশ ঘটিয়ে ফেলবেন। যারা প্রেম করছেন তাদের জন্য আজকের দিনটি বিশেষভাবে উল্লেখযোগ্য। আপনি আপনার প্রেমিক বা প্রেমিকাকে কিছুতেই বাগে আনতে পারবেন না ফলে তার সঙ্গে কলহে জড়িয়ে যেতে পারেন এবং আপনাদের সম্পর্কের মধ্যে দূরত্ব তৈরি হতে পারে। মাথা শান্ত রাখুন এবং সাদা রঙের বস্ত্র পরিধান করুন।

কুম্ভ – আপনার কাছে আপনার পরিবারের লোক এবং প্রতিবেশীর লোকের সাহায্যের জন্য আসবে। বিনা স্বার্থে আপনি তাদের জন্য সাহায্যের হাত বাড়িয়ে দেবেন আজ। আপনার সদর্থক চিন্তা এবং মনোভাব আপনার বিকাশ ঘটাবে। স্ত্রীর সঙ্গে কলহে জড়িয়ে যেতে পারেন, বিবাদ এড়িয়ে চলুন এবং নিজের স্বাস্থ্যের প্রতি ধ্যান দিন। শুভ রঙ হিসেবে ধারণ করুন নীল।

মীন – আপনি যদি মামলা সংক্রান্ত কোনো ব্যাপারে জড়িয়ে থাকেন তবে তা নিষ্পত্তি হবে আজ। জায়গা জমি সংক্রান্ত বিরোধের অবসান ঘটবে। প্রয়োজনের অতিরিক্ত লাভবান হবেন আপনি। যারা ব্যবসার সঙ্গে যুক্ত তাদের প্রভাব বিস্তার পাবে। ব্যবসা-বাণিজ্যে আপনার অগ্রগতি রয়েছে। নতুন প্রজেক্ট আসবে যারা চাকরি করছেন।স্বাস্থ্যের দিক থেকে বিবেচনা করলে আপনার স্বাস্থ্য আজকে ভালো থাকবে তবে সন্ধ্যার পর থেকে সর্দি কাশি অথবা শ্লেষ্মা জাতীয় সমস্যায় ভুগতে পারেন। নিয়মিত ব্যায়াম আপনার জন্য অত্যন্ত আবশ্যক। শুভ রঙ হিসেবে ধারণ করুন লাল অথবা নীল।

Related Articles

Back to top button