×
দেশনিউজ

আগের থেকে বেড়েছে সুস্থতার হার, করোনা সংক্রমণে খানিক স্বস্তি ফিরেছে ভারতে

Advertisement

ভারতঃ সোমবারও নতুন করে করোনায় আক্রান্তের সংখ্যা ছিল ৬৬,৭৩২, সেই জায়গায় দাঁড়িয়ে মঙ্গলবার করোনা আক্রন্তের সঙ্খ্যা অনেকটাই কমেছে, কমে আক্রান্তের সংখ্যা হয়েছে ৫৫,৩৪২ জন।  সব মিলিয়ে সারা দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা প্রায় ৭১, ৭৫, ৮৮০ জন।

Advertisement

কিন্তু আগের থেকে বেড়েছে সুস্থতার হার এখন এটাই ইতি বাচক খবর। গত ২৪ ঘণ্টায় ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গিয়েছেন ৭০৬জন। সবমিলিয়ে যতো দিন না করোনার ভ্যাকসিন আসছে ততোদিন আটকানো সম্ভব হবে না করোনা সংক্রমণ। করোনা আক্রান্তের সংখ্যায় মহারাষ্ট্রকে ছাপিয়ে গিয়েছে কেরল। কেরলের আক্রান্তের সংখ্যা শনিবার ছিল ১১,৭৫৫ জন। অন্য দিকে মহারাষ্ট্রের একদিনে আক্রান্তের সংখ্যা শনিবার ছিল ১১,৪১৬।

ইতিমধ্যেই করোনায় মৃত্যু হয়েছে ১০, ৭২, ৭১২ জনের এবং সব মিলিয়ে সুস্থ হয়েছেন ২, ৭৯, ০০, ৩৫১ জন। কোন পরিস্থিতিতেই রাশ টানা যাচ্ছেনা করনা সংক্রমণে। আগের থেকে সুস্থতার হার বাড়লেও এখনও প্রতিদিন লাগাতার বেড়েই চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। সারা বিশ্বে করোনা আক্রান্ত দেশের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে।

Advertisement

প্রথম স্থানে মার্কিন যুক্তরাষ্ট্র ও তৃতীয় স্থানে রয়েছে ব্রাজিল। এখনও পর্যন্ত মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ১৫,০৬, ০১৮। সবথেকে বেশি করোনা ছড়িয়েছে দিল্লিতে। এক্ষেত্রে সক্রিয়ভাবে ৮,৬৭,৪৯৬ জন আক্রান্ত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় কেরলেই শুধু নতুন করে ২৩ জনের মৃত্যু হয়েছে। সব মিলিয়ে যা পরিস্থিতি তাতে রোজ চিন্তা বাড়ছে আমজনতার।  সারা দেশে এখনো পর্যন্ত করোনায় ১লক্ষ ৯ হাজার ৮৫৬ জন মারা গিয়েছেন।

 

 

 

 

Related Articles

Back to top button