ব্যবসা-বানিজ্য ও অর্থনীতি

Currency Selling: পুরোনো ৫০ টাকার এই নোট রাতারাতি আপনাকে করবে কোটিপতি, জানুন কিভাবে?

পুরোনো দিনের কারেন্সি নোট অনলাইন মাধ্যমে বিক্রি হয়

×
Advertisement

অনেকেরই পুরনো দিনের কয়েন বা টাকা জমানোর শখ থাকে। কিছু সময় ব্রিটিশ আমলের বা তার থেকেও পুরনো বিভিন্ন কয়েন নিলামে ওঠে। একটি কয়েনের পরিবর্তে লক্ষাধিক টাকা দেওয়ার জন্য রাজি থাকেন ক্রেতারা। তবে পুরনো কয়েনের পাশাপাশি আজকাল কিছু পুরোনো বা বিশেষ ধরনের টাকার মূল্য অনেক বেশি পাওয়া যায়। তবে এখন আর আগের মত নিলাম করে এইসব বিক্রি হয় না। বরং পদ্ধতি আরও অনেক বেশি সহজ হয়ে গিয়েছে। বিভিন্ন অনলাইন ওয়েবসাইটে বিশেষ নাম্বারের বা বিশেষ ধরনের পুরনো টাকা বেশ চড়া দামে বিক্রি হয়ে থাকে।

Advertisement

আপনাদের জানিয়ে রাখি সম্প্রতি একটি খবর সামনে এসেছে যে কিছু বাজারে পুরনো নোটের চাহিদা ব্যাপক। এই নোটের বদলে আপনাকে দেওয়া হতে পারে লাখ থেকে কোটি কোটি টাকা। আপনার কাছে যদি ওই পুরোনো ৫০ টাকার নোট থাকে তাহলে তা আপনি বিক্রি করে রাতারাতি বড়লোক হয়ে যেতে পারেন। ৫০ টাকার পরিবর্তে পেয়ে যাবেন কোটি কোটি টাকা কিন্তু কি করে করবেন বিক্রি? জানতে এই প্রতিবেদনটির শেষ অংশটি অবশ্যই পড়ুন।

এই ধরনের টাকা কেনাবেচা করার জন্য জনপ্রিয় কয়েকটি ওয়েবসাইট হল eBay, CoinBazaar, Indian Old Coin এবং Click India। এই সমস্ত ওয়েবসাইটে অনেক মানুষ একটি কারেন্সি নোটের পরিবর্তে লক্ষাধিক টাকা খরচ করার জন্য প্রস্তুত থাকে। কিন্তু কি করে বিক্রি করবেন এই নোট? এই পুরনো নোট বিক্রির প্রক্রিয়া খুবই সোজা। নিম্নলিখিত ধাপগুলি অনুসরণ করলেই খুব সহজেই বিক্রি করতে পারবেন পুরোনো নোট।

Advertisement

১) প্রথমে আপনি যেকোনো নোট বিক্রির পোর্টালে যান

2) সেখানে একজন বিক্রেতা হিসাবে নিজেকে নিবন্ধন করুন

3) সেখানে আপনার মোবাইল নম্বর এবং ই-মেইল নিবন্ধন করুন

4) সেখানে আপনার নোটের ছবি আপলোড করুন

5) এখন আপনার বিজ্ঞাপন প্রদর্শিত হবে। এবার যে কেউ আপনার নোট কিনতে চান, তিনি আপনার সাথে যোগাযোগ করবেন।

Related Articles

Back to top button