কলকাতানিউজপলিটিক্স

Corporation Election: হাইকোর্টে স্থগিত রইল পুরভোটের মামলা! পিছিয়ে গেল শুনানি

আগামী মাসের পুরভোট নিয়ে মামলায় কাটল না ধোঁয়াশা। বরং আরো জট বাড়লো। ১৯ ডিসেম্বর আদৌ ভোট হবে কি না, তার উত্তর আজ পাওয়া গেলনা। আগামী সোমবার হাইকোর্টে ফের এই মামলার শুনানি রয়েছে। এ দিন হাইকোর্টে দ্রুত শুনানির আর্জি জানানো হয়েছে মামলাকারীর আইনজীবীর তরফ থেকে। শুনানি পিছিয়ে গেল, তবে বিজ্ঞপ্তি জারি করা যাবে না এমন কোনও আর্জি জানানো হয়নি। তাই সমালোচকরা একাংশ মনে করছেন এই মুহূর্তে বিজ্ঞপ্তি জারি করতে কোনও সমস্যা নেই।

আগামী ১৯ ডিসেম্বর ভোট করতে হলে হিসেব মতো বৃহস্পতিবার বিজ্ঞপ্তি প্রকাশ করতে হবে। আর বিজ্ঞপ্তি প্রকাশ করলে আইনি জট বাড়বে কি না, তা নিয়ে আইনজীবীদের সঙ্গে কথা বলছেন নির্বাচন কমিশন কর্তারা। তবে কালই কোনো বিজ্ঞপ্তি প্রকাশ পাবে কিনা তা নিয়ে সংশয় আছে। আগামী মাসে ১৯ ডিসেম্বর কলকাতা ও হাওড়া৷ দুই পুরনিগমের ভোট করতে চেয়ে রাজ্য নির্বাচন কমিশনকে চিঠি দিয়েছিল রাজ্য সরকার। নির্বাচন কমিশন ও ভোট নিয়ে কোনো নিষেধাজ্ঞা জানাননি। এরপর ওই নির্বাচনকে কেন্দ্র করে কিছু জটিলতা তৈরি হয়।

বিজেপির দাবি, এইদিন শুধুমাত্র কলকাতা ও হাওড়া পুরনিগমে নয়, একসঙ্গে রাজ্যের সবকটি পুরসভায় ভোট করতে হবে। আর সেই দাবিতেই মামলা হয়ে হাই কোর্টে। আজ, বুধবার কলকাতা হাইকোর্টে সব পুরসভার ভোট একসঙ্গে করা নিয়ে বিজেপির এই জনস্বার্থ মামলার শুনানি ছিল। তবে আজ এই মামলার শুনানি স্থগিত হয়ে গিয়েছে।

Related Articles

Back to top button