পশ্চিম মেদিনীপুরে করোনা আতঙ্কের জের, হাসপাতালে ভর্তি জাপান ফেরত যুবক

Advertisement

Advertisement

ভারতে ছড়াচ্ছে করোনা আক্রান্তের সংখ্যা, যার ফলে নানান মহলে বাড়ছে উদ্বেগ। এখনো পর্যন্ত এই মারণ ভাইরাসে ভারতে আক্রান্তের সংখ্যা ৭৫ জন। যাদের মধ্যে ৩ জনকে হাসপাতাল থেকে অব্যহতি দেওয়া হয়েছে এবং গতকাল রাতে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে কর্ণাটকের এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। করোনা ভাইরাসকে বিশ্ব স্বাস্থ্য সংস্থা অর্থাৎ WHO ‘বিশ্বজোড়া মহামারী’ বলে ঘোষণা করেছে। চীনের বাইরে বিভিন্ন দেশে ছড়িয়ে গিয়েছে এই মারণ ভাইরাস। ভারতে এই ভাইরাসের সংক্রমণ ঠেকাতে ভিসা প্রক্রিয়া আপাতত বন্ধ রাখা হয়েছে।

Advertisement

এরইমধ্যে জানা গিয়েছে, পশ্চিম মেদিনীপুরের এক ব্যক্তি কর্মসূত্রে থাকতেন জাপান। কয়েকদিন আগেই তিনি তার বাড়িতে ফিরে আসেন। এরপর থেকেই তার শরীর খারাপ অনুভূত হয়। মেদিনীপুর মেডিকেল কলেজ ও হাসপাতালে শরীর খারাপের কারণ নিয়ে গেলে সেখানে চিকিৎসকরা সবটা শোনার পর তাকে ভর্তি নেন। যেহেতু তিনি কিছু দিন আগে ভারতের বাইরে থেকে দেশে ফিরেছেন, তা শুনেই তাকে তড়িঘড়ি ভর্তি নেওয়া হয় বলে জানা গিয়েছে। তার লালা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানে হয়েছে বলে জানান ওই হাসপাতালের অধ্যক্ষ পঞ্চানন কুন্ডু । এরপরই হাসপাতাল চত্বরে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

Advertisement

আরও পড়ুন : করোনার থাবা Google অফিসেও, বেঙ্গালুরুতে আক্রান্ত এক Google কর্মী

Advertisement

এই মারণ ভাইরাসের প্রভাবে স্থগিত আইপিএল। বর্তমানে সমস্ত কেন্দ্রীয় মন্ত্রীদের বিদেশ ভ্রমণ বাতিল করা হয়েছে। দেশবাসীকেও কেন্দ্রের তরফ থেকে জানানো হয়েছে, এখন অন্তত দেশের বাইরে যাওয়া এড়িয়ে চলতে।

Tags: corona virus

Recent Posts