কলকাতানিউজরাজ্য

পুজো আসলেও রাজ্যবাসীর মনে উদ্বেগ বাড়াচ্ছে করোনা আক্রান্তের সংখ্যা

Advertisement

কলকাতা: আর মাত্র কয়েকটা দিনের অপেক্ষা। তারপরেই মা আসছেন। করোনা আবহের মধ্যেই পুজোর ঢাকে কাঠি পড়ে গিয়েছে। করোনা গাইডলাইন মেনেই বিভিন্ন জায়গায় মণ্ডপসজ্জার কাজ শুরু হয়ে গিয়েছে। পুজোপ্রেমী বাঙালি আশায় বুক বাঁধছে। কিন্তু বাস্তব পরিস্থিতি কি আদৌ কোনও স্বস্তির বার্তা দিচ্ছে? পরিসংখ্যান কিন্তু উল্টো কথাই বলছে। দেশের মতো রাজ্যেও করোনা পরিস্থিতি উদ্বেগ বাড়াচ্ছে সকলের।

রাজ্য স্বাস্থ্য দফতরে তরফ থেকে শনিবারের প্রকাশ করা বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় আক্রান্ত হয়েছে ৩ হাজার ৩৪০ জন। আর এর ফলে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ লাখ ৬৬ হাজার ৯৭৪ জন। একইসঙ্গে গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনার মৃত্যু হয়েছে ৬২ জনের। ফলে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ১৩২ জন।

রিপোর্ট অনুযায়ী, এই মুহূর্তে হাসপাতালে চিকিতসাধীন অ্যাক্টিভ করোনা রোগীর সংখ্যা ২৭ হাজার ১৩০ জন। অন্যদিকে ডিসচার্জ রেট ৮৭.৯২ শতাংশ। গত ২৪ ঘণ্টায় হাসপাতাল থেকে ছাড়া পেয়েছে ৩ হাজার ১৩ জন। এখনও পর্যন্ত মোট ২ লাখ ৩৪ হাজার ৭১২ জন করোনার সংক্রমণ জয় করে সুস্থ হয়ে উঠেছে।  তবে পুজোর সময় উৎসবমুখী বাঙালি যদি অত্যাধিক ভিড় জমায়, তাহলে করোনা পরিস্থিতি আরও খারাপ হবে, এমনটাই আশঙ্কা করছেন চিকিৎসকরা। তাহলে কি পুজো হলেও ঘরবন্দী হয়ে থাকতে হবে করোনার ভয়ে? এই প্রশ্নই সকলের মনে জাগছে।

Tags

Related Articles

Back to top button