দেশনিউজ

আক্রান্তের সংখ্যা ছাড়ালো ৬৩ লক্ষ, আগের থেকে আরো বেড়েছে সংক্রমণ

Advertisement

ভারত : ইতিমধ্যেই কেটে গেছে ছয় মাস কিন্তু তাও লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণের হার। এই রোগে বিশ্বজুড়ে ১০ লক্ষেরও বেশি মানুষের জীবন হানি হয়েছে। ভারতে করোনার জেরে দৈনিক আক্রান্ত ৮১,৪৮৪ জনঅন্য দিকে করোনার জেরে ভারতে সব থেকে বেশি আক্রান্তের সংখ্যা বেড়েছে মুম্বাই, অন্ধ্রপ্রদেশ, তানিলনাড়ু, কর্ণাটক, উত্তরপ্রদেশ, দিল্লি। কেরলে একদিনে ৮ হাজারের বেশি মানুষ ও কর্ণাটকে দশ হাজারের বেশি মানুষ সংক্রমিত হয়েছেন।

মহারাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা ১৪০০৯২২ জন, অন্ধ্রপ্রদেশে মোট আক্রান্তের সংখ্যা ৭০০২৩৫ জন, কর্ণাটকে মোট আক্রান্ত ৬১১৮৩৭ জন, তামিলনাড়ুতে ৬০৩২৯০ জন, উত্তরপ্রদেশ ৪০৩১০১ জন, দিল্লিতে আক্রান্তের সংখ্যা ২৮২৭৫২ জন, পশ্চিমবঙ্গে মোট আক্রান্ত ২৬০৩২৪ জন। প্রতিমাসেই লাফিয়ে লাফিয়ে বেড়েছে করোনার হার।

এই মুহূর্তে আমেরিকা ও ব্রাজিলে নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা যথাক্রমে ৩৭ হাজার ৫৬৩ ও ১৯ হাজার ৩২৪। আমেরিকাতে মোট আক্রান্ত ৬৯ লক্ষ ৩৩ হাজার ও তৃতীয় স্থানে থাকা ব্রাজিলে ৪৫ লক্ষ ৯১ হাজার।সারা বিশ্বে এখন করোনা সংক্রমণের দিক থেকে প্রথম স্থানে আছে আমেরিকা, দ্বিতীয় স্থানে রয়েছে ভারত এবং তৃতীয় স্থানে রয়েছে ব্রাজিল।

গত মাসে ব্রাজিল আর আমেরিকাকে পেছনে ফেলে তিন নম্বরে গেলেও, ভারতে যে হারে প্রতিদিন করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে তাতে যথেষ্ট চিন্তিত দেশের আমজনতা। কারণ শুরু থেকে লকডাউন করেও ঠেকানো যায়নি করোনা সংক্রমণ।করোনা ভাইরাসে ভারতে আক্রান্ত বেড়ে ৬৩ লক্ষ ছাড়িয়ে গিয়েছে। সব মিলিয়ে যত দিন যাচ্ছে পরিস্থিতি ততো খারাপের দিকে এগোচ্ছে।

Tags

Related Articles

Back to top button