দেশনিউজ

ভারতে লক্ষ লক্ষ লোক করোনায় আক্রান্ত, এদিকে করোনার হার এত কম! প্রশ্নের মুখে প্রশাসন

Advertisement

করোনা নিয়ে প্রতিদিন নানা গবেষণা করা হচ্ছে। বলা হয়েছে যে ভারতে ১০০টি নিশ্চিত করোনার মধ্যে মৃত্যুর হার অতি নগণ্য, ভারতে মৃত্যুর হার মাত্র ১.৫ শতাংশ। সেই তুলনায় আমেরিকায় অবস্থা খুবই খারাপ কেন কি ওখানে প্রতিদিন পাল্লা দিয়ে বাড়ছে করোনার হার। ভারতে গত ২৪ ঘন্টায় ২৪ ঘন্টায় ৯,৯৪,৮৫১ টি স্যাম্পেল পরীক্ষা হয়েছে। সব মিলিয়ে ভারতে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে প্রায় ৭১ লক্ষ।

বিশ্বে আক্রান্তের সংখ্যা ৩৭, ৭৪৮, ২৩৪ জন। এঁদের মধ্যে মৃত্যু হয়েছে ১০, ৮১, ৪৪৩ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন ২, ৮৩, ৫০, ৫২৩ জন। সারা ভারতে এখনও পর্যন্ত ৬১.৪৯ লক্ষ লোক সুস্থ হয়ে উঠেছেন। ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৭১,৫৫৯ জন।

দেখা গিয়েছে যে সব দেশে বয়স্ক মানুষদের সংখ্যা বেশি তাঁরা মধুমেহ, হার্টের অসুখ থাকায় অতি দ্রুত করোনায় আক্রান্ত হয়ে পড়ছেন। সেই জায়গায় দাঁড়িয়ে আবার ভারতে অল্পবয়সীর সংখ্যা বেশি হওয়ায় সেই আশঙ্কা অনেকটাই কম। প্রথম স্থানে মার্কিন যুক্তরাষ্ট্র ও তৃতীয় স্থানে রয়েছে ব্রাজিল। এখনও পর্যন্ত মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ১৫,০৬, ০১৮। সবথেকে বেশি করোনা ছড়িয়েছে দিল্লিতে। এক্ষেত্রে সক্রিয়ভাবে ৮,৬৭,৪৯৬ জন আক্রান্ত হয়েছেন।

গত ২৪ ঘণ্টায় কেরলেই শুধু নতুন করে ২৩ জনের মৃত্যু হয়েছে। দেশে মোট মৃতের সংখ্যা ১,০৮৩৩৪ জন। সব মিলিয়ে যা পরিস্থিতি তাতে রোজ চিন্তা বাড়ছে আমজনতার। অন্য দিকে জীবাণুবিদ টি জেকব জন এবং অন্যান্য বিশেষজ্ঞরা মতে  ডেঙ্গু ও অন্যান্য রোগের আক্রমণের ফলে ভারতীয়দের শরীরে ইতিমধ্যেই অ্যান্টিবডি গড়ে উঠেছে। তাই করোনা নিয়ে তাদের আরো পরীক্ষা করতে হবে। বলা বাহুল্য দেশে যে পরিমাণ করোনা আক্রান্তের সংখ্যা তা পুরোপুরি প্রকাশ্যে আনা হচ্ছেনা।

Tags

Related Articles

Back to top button