পশ্চিম মেদিনীপুরে করোনা আতঙ্ক, করোনা রোধে কাঠ কয়লা মাখার গুজব সারা গ্রাম জুড়ে

Advertisement

Advertisement

গঙ্গাজলে কয়লা মিশিয়ে তা নাকি কপালে পরলেই সেরে যাবে করোনা এমনটাই করতে দেখা গেল শনিবার পশ্চিম মেদিনীপুরে। করোনা সারবে, এই বিশ্বাসে গঙ্গা জল মেশানো মাটি পরার হিরিক উঠেছে পশ্চিম মেদিনীপুরের একাংশে। রোগ দেখলেই মানুষ যে সুস্থতার আশায় কুসংস্কারের দিকে ছুটে যায়, এটা তাঁরই আরেক প্রমাণ।

Advertisement

বাড়ির ঈশান কোনের মাট থকেই নাকি পাওয়া যাবে কয়লা। সেই কুলা গঙ্গা  জলে মিশিয়ে কপালে ফোঁটা নিলে মুক্তি মিলবে করোনা থেকে। না ডাক্তার বলছেন না। তবে বলছেন পশ্চিম মেদিনীপুরের মানূষেরা। এমন গুজব ছড়িয়ে পড়েছে ঘাটাল, চন্দ্রকোণা, ক্ষীরপাই ও গড়বেতা এলাকার মানুষের মধ্যে। কেউ কেউ আবার ফোঁটার সাথে বাজাচ্ছেন শঙ্খও। তবে প্রশাসন থেকে এই সব যায়গায় প্রচার করে মানুষকে সচেতনতার কাজ শীঘ্রই শুরু হতে চলেছে।

Advertisement

আরও পড়ুনঃ চাঞ্চল্যকর ঘটনা কোলকাতায়, হাসপাতালের গাটের বাইরে বিক্রি হল করোনা ভাইরাসের আয়ুর্বেদিক ওষুধ

Advertisement

ধীরে ধীরে বেড়ে চলেছে দেশজুড়ে করোনার প্রকোপ । বর্তমান রিপোর্ট অনুসারে ২৫০ জনের বেশি মানুষ করোনা আক্রান্ত। ইতিমধ্যে বাংলায় করোনার শিকার আরও একজন। এই নিয়ে বাংলায় ৩ জন করোনার কবলে চলে গিয়েছেন। এমন সময় প্রশাসন হেকে চেষ্টা করা হচ্ছে মানুষকে সচেতন করতে। করোনাকে আটকানোর একমাত্র উপায় মানুষের সচেতনতা এবং একে অপরের থেকে দূরত্ব বজায় রাখা।

Recent Posts