×
আন্তর্জাতিকনিউজ

করোনা মুক্ত হল ফিজি, মৃতের সংখ্যা শূন্য

Advertisement

এবার ফিজি নামক প্রশান্ত মহাসাগরীয় দ্বীপটি সম্পূর্ণ রূপে করোনা মুক্ত হয়েছে, এ কথা টুইটারে টুইট করে জানিয়েছেন প্রধানমন্ত্রী ফ্রাঙ্ক বাইনিমারামা। তিনি টুইট করে জানিয়েছেন, “মহান ঈশ্বর তাঁদের ডাকে সাড়া দিয়েছেন। তবে তাঁরা প্রতিদিন করোনার পরীক্ষা চালিয়ে যাচ্ছেন তবে গত ৪৫ দিন ধরে নতুন কোনো আক্রান্তের খোঁজ মেলেনি।” তাঁদের কঠোর পরিশ্রম ও বিজ্ঞানের প্রতি বিশ্বাস তাঁদের সুস্থ করে তুলেছে, এমনটাই জানিয়েছেন তিনি।

Advertisement

গত ৪৫ দিনে একটিও করোনা আক্রান্তের খোঁজ না মেলায় দ্বীপটিতে সুস্থতার গড় ১০০ শতাংশ। ফিজিতে শেষ যিনি করোনা আক্রান্ত ছিলেন তিনি সুস্থ হয়ে গিয়েছেন। এই দ্বীপে মার্চ মাসের মাঝামাঝি সময়ে করোনা আক্রান্ত ধরা পড়ে। এরপরই পুরো দ্বীপটিতে আতঙ্ক ছড়িয়ে পড়ে। তবে তাঁরা সীমান্তে সমস্ত বহিরাগত জিনিসের প্রবেশে কড়াকড়ি করে নিজেদের নিরাপদ রাখতে পেরেছে। যার ফলে এখন পরিস্থিতি সম্পূর্ণ স্বাভাবিক।

জানা গিয়েছে, সেখানে করোনা আক্রান্তের সংখ্যা পাওয়া গিয়েছে সর্বোচ্চ ১৮ জন। তবে সকলেই সুস্থ হয়ে গিয়েছেন। কিন্তু করোনা ভাইরাস এমন এক ভাইরাস যা দ্রুত সংক্রমিত হয়। তাই প্রশান্ত মহাসাগরীয় দ্বীপগুলি নিয়েই ভয় ছিল। এখানে স্বাস্থ্য ব্যবস্থার বেহাল পরিস্থিতি। তাতে এই মারণ ভাইরাস একবার ছড়িয়ে পড়তে শুরু করলে রক্ষা নেই। কিন্তু দ্বীপের অধিবাসীরা নিজেদের ও দ্বীপটিকে নিরাপদে রাখতে সক্ষম হয়েছেন যার ফলে ফিজি একটি সম্পূর্ণ করোনামুক্ত দ্বীপ বলে ঘোষিত হল।

Advertisement

Related Articles

Back to top button