দেশনিউজ

লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা, একদিনে আক্রান্ত ৯৩ হাজার

করোনাভাইরাসের প্রভাব যাতে একটু কমে তার জন্য মুখ্যসচিব দের সঙ্গে বৈঠকে বসেছেন কেন্দ্রীয় ক্যাবিনেট সচিব

×
Advertisement

পুনরায় ভারতে লাফিয়ে লাফিয়ে বাড়তে শুরু করেছে করোনা সংক্রমণ। গত এক দিনের মধ্যে ৯৩ হাজার ২৪৯ জন নতুন করে আক্রান্ত হয়েছেন করণাতে। এই আক্রান্তের সংখ্যা এবং দৈনিক মৃত্যুর সংখ্যা প্রতিদিন লাফিয়ে লাফিয়ে বাড়তে শুরু করেছে। ফলে এই বিষয়টি চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে বিশেষজ্ঞদের। পাশাপাশি জানিয়ে রাখি, একই সাথে দৈনিক সুস্থতার হার কিন্তু অনেকটা কমে গিয়েছে। এর ফলে নতুন করে আশঙ্কা সৃষ্টি হয়েছে বাংলা তথা ভারতের জনগণের কাছে।

Advertisement

রবিবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক একটি তথ্য দিয়েছে যাতে আমরা জানতে পেরেছি ২৪ ঘন্টায় দেশে করণাতে মৃত্যু হলেও নতুন করে ৫১৩ জনের। দৈনিক মৃত্যুর সংখ্যা ছিল এতদিন ৭১৪। এখনো পর্যন্ত প্রায় ১ লক্ষ ৬৫ হাজার মানুষের মৃত্যু হয়েছে করণাতে। গত ২৪ ঘন্টায় দেশে আক্রান্তের সংখ্যা নতুন করে ৯৩ হাজার ২৪৯ জন। সুস্থ হয়েছেন ৬০ হাজার ৪৮ জন। গতকাল দৈনিক সুস্থতার সংখ্যা ছিল, ৪৪ হাজার ২০২ জন।

তবে দেশের মৃত্যুর হার বর্তমানে ১.৩২ শতাংশের কাছাকাছি। দেশে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পরে সুস্থ হয়েছেন ৯৩.১৪ শতাংশ মানুষ। আক্রান্ত হওয়ার এবং মৃত্যু হওয়ার নিরিখে স্বভাবতই সব থেকে উপরে রয়েছে মহারাষ্ট্র। গত ২৪ ঘন্টায় সেখানে ২৭৭ জন করোনায় মারা গিয়েছেন।

Advertisement

পরিস্থিতি অত্যন্ত সঙ্গীন, এই কারণে সব রাজ্যের মুখ্য সচিব দের সঙ্গে বৈঠক করেছেন কেন্দ্রীয় ক্যাবিনেট সচিব। এই মুহূর্তে করোনাভাইরাস কিভাবে আটকানো সম্ভব সেই নিয়ে আলোচনা হল ওই বৈঠকে। কেন্দ্রীয় ক্যাবিনেট সচিব করোনা পরীক্ষা বৃদ্ধি, সংক্রমিতদের সংস্পর্শে কারা এসেছেন তা খুঁজে বের করা এবং আইসোলেশন এর উপর জোর দেওয়ার কথা বলা হয়েছে। এছাড়াও বৈঠকে ভ্যাক্সিনেশন বৃদ্ধি করার উপর বিশেষ নজর দিতে বলা হয়েছে।

Related Articles

Back to top button