×
দেশনিউজ

৪৯ টাকায় মিলবে করোনার ওষুধ, বাজারে আনছে সান ফার্মাসিউটিক্যালস ইন্ডাস্ট্রিজ

Advertisement

বিশ্বজুড়ে করোনা পরিস্থিতি দিন দিন ভয়ঙ্কর রূপ ধারণ করছে। পরিস্থিতি সামাল দিতে নাজেহাল প্রশাসন থেকে স্বাস্থ্যকর্মীরা। তবে এরই মাঝে আশার আলো দেখিয়েছে কয়েকটি ওষুধ নির্মাণকারী সংস্থা। মঙ্গলবার ভারতের সান ফার্মাসিউটিক্যালস ইন্ডাস্ট্রিজ লিমিটেড জানিয়েছিল, খুব শীঘ্রই ফ্যাভিপিরাভির-সমৃদ্ধ ওষুধ তারা দেশের বাজারে বিক্রি করতে শুরু করবে। যা করোনা চিকিৎসার ওষুধ হিসেবে ব্যবহৃত হবে।

Advertisement

সেই অনুযায়ী অবশেষে তারা বাজারে নিয়ে এলো করোনার ওষুধ ফ্লুগার্ড৷ ভারতের বাজারে এর দাম হিসেবে স্থির হয়েছে ৩৫ টাকা প্রতি ট্যাবলেট। এই সংস্থার মতে এটি করোনা ভাইরাসের হালকা বা মাঝারি উপসর্গে কাজ দেবে। উল্লেখযোগ্য, ওষুধটি ইনফ্লুয়েঞ্জার জন্য জাপানের একটি সংস্থা তৈরি করেছিল। অন্যদিকে আরেকটি ওষুধ প্রস্তুতকারী সংস্থা লুপিনের তৈরি ফ্যাভিপিরাভির ট্যাবলেটের দাম ৪৯ টাকা ৷

প্রসঙ্গত, করোনা চিকিৎসায় কেন্দ্রীয় সরকারের তরফ থেকে সরকারি ভাবে ফ্যাভিপিরাভির এবং রেমডেসিভির সমৃদ্ধ অ্যান্টিভাইরাল ওষুধগুলিকে ছাড়পত্র দেওয়া হয়েছে। তবে ফ্যাভিপিরাভির হল মুখগহ্বর সংক্রান্ত এমন একটি অ্যান্টি-ভাইরাল, যা একমাত্র করোনার হালকা থেকে মাঝারি উপসর্গে চিকিৎসার জন্য অনুমোদিত হয়েছে বলে জানিয়েছে সান ফার্মাসিউটিক্যালস। চলমান করোনা মহামারীতে এই ওষুধগুলি কতটা কাজে দেয় সেইদিকেই তাকিয়ে দেশবাসী।

Advertisement

Related Articles

Back to top button