পলিটিক্সনিউজরাজ্য

কয়লা কাণ্ডে জাল ছড়াচ্ছে ইডি, এবারে তলব অভিষেকের শ্যালিকাকে

কয়লা পাচার মামলায় আরো গভীরভাবে তদন্ত শুরু করতে চলেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট

×
Advertisement

কয়লা পাচার মামলায় আগামী ২ সেপ্টেম্বর যখন অভিষেক ব্যানার্জীকে তলব করা হয়েছে, তেমনই এবারে এই তৃণমূল সাংসদের শ্যালিকা মেনোকা গম্ভীরকেও নোটিশ পাঠালো ইডি। এবারে তাকে আবারো ডেকে পাঠানো হয়েছে তলবের জন্য। তবে, অভিষেককে কলকাতায় ডাকা হলেও মেনকাকে দিল্লিতে। এবারে সেই নোটিশ চ্যালেঞ্জ করেই কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হলেন মেনকা। মঙ্গলবার দুপুর আড়াইটায় এই মামলার শুনানি হবে বিচারপতি মৌসুমী ভট্টাচার্যের বেঞ্চে।

Advertisement

গত মার্চ মাসে অভিষেক ব্যানার্জির স্ত্রী রুজিরা ব্যানার্জীকে তলব করেছিল ইডি। তখনও কয়লা পাচার কাণ্ডে তলক করা হয়েছিল অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সারিকা মেনকাকে। জানা যাচ্ছে বিদেশের বিভিন্ন একাউন্টে আর্থিক লেনদেনের থেকে ব্যবসা, এবং আরো অন্যান্য ক্ষেত্রে জালিয়াতি মামলায় নাম রয়েছে মেনকার। এই কারণেই মেনকা গম্ভীরকে জিজ্ঞাসাবাদ করতে ইচ্ছুক এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। সেই সূত্রে একবার কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা হাজির হয়েছিলেন মেনকার পঞ্চশায়রের অভিজত আবাসনে, যেখানে এই মুহূর্তে মেনকা থাকেন।

অন্যদিকে কয়লা পাচার কাণ্ডে জড়িত থাকার অপরাধে আইপিএস অফিসার তথাগত বসু হাজির হয়েছেন দিল্লির এনফোর্সমেন্ট ডিরেক্টরেট অফিসে। এর আগে শ্যাম সিং, রাজীব মিশ্র এবং কোটেশ্বর রাওদের মতো আইপিএস অফিসারদের জিজ্ঞাসাবাদ করেছিল ইডি। মঙ্গলবার ইডি অফিসে হাজিরা দিয়েছেন তথাগত বসু। তাকে ইতিমধ্যেই জিজ্ঞাসাবাদ করা হয়েছে বলে জানা যাচ্ছে সূত্র মারফত।

Advertisement

Related Articles

Back to top button