কলকাতানিউজরাজ্য

ভার্চুয়াল সংবর্ধনা সভা থেকেই কৃতি ছাত্র-ছাত্রীদের অভিনন্দন জানালেন মুখ্যমন্ত্রী

Advertisement

কলকাতা: করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে এই প্রথম ভার্চুয়ালি মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক, হাই মাদ্রাসা, জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষায় কৃতি ছাত্র-ছাত্রীদের অভিনন্দন জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই অভিনন্দন অনুষ্ঠান সাধারণত প্রত্যেক বছর সাড়ম্বরের সঙ্গে অনুষ্ঠিত করা হয় রাজ্য সরকারের তরফ থেকে। কিন্তু এবারে করোনা পরিস্থিতির কারণে সেটা আর হয়ে উঠল না। তবে করোনা পরিস্থিতি যাই হোক না কেন, অভিনন্দন জানাতে হবেই। আর তাই ভার্চুয়াল দুনিয়াকেই বেছে নিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ,সোমবার এক ভার্চুয়াল সংবর্ধনা সভার মাধ্যমে রাজ্যের সমস্ত কৃতি ছাত্র-ছাত্রীদের অভিনন্দন জানিয়েছেন তিনি।

ছাত্র-ছাত্রীদের অভিনন্দন জানিয়ে মুখ্যমন্ত্রী বলেছেন, ‘কৃতি ছাত্র-ছাত্রীদের আমার অভিনন্দন। বাংলার পড়ুয়ারা আমাদের তথা দেশের গর্ব। ওদের প্রতিভার কোনও তুলনা নেই। আমি আশা করব, আগামী দিনে ওরা আরও এগিয়ে যাবে এবং রাজ্যের মুখ বিশ্বস্তরে উজ্জ্বল করবে।’ এদিনের এই ভার্চুয়াল সংবর্ধনা সভা থেকে মুখ্যমন্ত্রী এমনটাও জানিয়ে রাখেন যে, কোনও পরিস্থিতির জন্য যেন কৃতি ছাত্র-ছাত্রীদের এডমিশনের ক্ষেত্রে কোনওরকম অসুবিধায় পড়তে না হয়। এর জন্য রাজ্য শিক্ষা দফতরকে আরও নজর দিতে বলা হয়েছে।

প্রসঙ্গত, রাজ্যের তফশিলি জাতি-উপজাতির পড়ুয়াদের জন্য সুখবর। এবার থেকে এইসব পড়ুয়ারা পড়াশোনা করার জন্য রাজ্য সরকারের তরফ থেকে লোনের সুবিধা পাবে। আজ, সোমবার মাধ্যমিক, উচ্চমাধ্যমিক, হাই মাদ্রাসা, জয়েন্টের কৃতী ছাত্র-ছাত্রীদের ভার্চুয়াল অনুষ্ঠানে সংবর্ধনা দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানেই রাজ্যের তফশিলি জাতি-উপজাতির পড়ুয়াদের জন্য রাজ্য সরকারের তরফে লোনের ব্যবস্থার কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী।

Tags

Related Articles

Back to top button