কলকাতানিউজরাজ্য

বাংলাকে বদনামের চেষ্টা করা হচ্ছে, কেন্দ্রের বিরুদ্ধে অভিযোগ মমতার

×
Advertisement

এমনিতেই কেন্দ্রের পাঠানো প্রতিনিধি দলের বিরুদ্ধে ক্ষুব্ধ ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এরপর আরও একবার ত্রুটিপূর্ণ টেস্ট কিট পাঠানো নিয়ে তীব্র আক্রমণ করলেন তিনি। মঙ্গলবার সাংবাদিক সম্মেলনে স্বাস্থ্যমন্ত্রকের তরফ থেকে নির্দেশ দেওয়ার পর সব রাজ্য থেকে ত্রুটিপূর্ণ কিট ফিরিয়ে নেওয়া হয়। বলা হয় “আগামী দুদিন দেশে কোনও র‌্যাপিড টেস্ট হবে না। একটি রাজ্য থেকে ত্রুটিপূর্ণ কিটের অভিযোগ এসেছে। তা নিয়ে প্রথমে তদন্ত হবে তারপর অ্যাডভাইসরি জারি করা হবে।”

Advertisement

এরপরই কেন্দ্রের বিরুদ্ধে আক্রমণাত্মক সুরে মুখ্যমন্ত্রী বলেন, “টেস্ট না হলে যে রোগীরা মারা যাবে, তার দায় কে নেবে? টেস্টের জন্য ১৪ হাজার PCR কিটের প্রয়োজন ছিল। কেন্দ্র পাঠিয়েছিলো মাত্র ২,৫০০ হাজার। প্রথম থেকেই বাংলার বিরুদ্ধে বলে চলেছে, অথচ সব কিট ত্রুটিপূর্ণ বলে তুলে নিলো। এখন মানুষ মারা গেলে কার দোষ? বাংলাকে বদনাম করার চেষ্টা চালাচ্ছিলো। এবার কী উত্তর দেবে ওরা?”

অন্যদিকে, রাজ্যের মুখ্যসচিব রাজীব সিনহা জানিয়েছেন, রাজ্যে এখনও পর্যন্ত ৭,০৩৭টি টেস্ট করা হয়েছে। শুধুমাত্র গত ২৪ ঘণ্টায় হয়েছে ৮৫৫টি টেস্ট। যার মধ্যে রয়েছে ২৬টি পজিটিভ রেসাল্ট। এছাড়াও মালদহে হওয়া ৮৫টি টেস্টের মধ্যে সবকটিই নেগেটিভ এসেছে। বর্তমানে রাজ্যে মোট চিকিৎসাধীন করোনা আক্রান্ত রয়েছে ৩০০ জন। তবে এরই মাঝে সুস্থ হয়েছেন ৭৯ জন।

Advertisement

Related Articles

Back to top button