দেশনিউজ

নতুন বিপদ! উপসর্গ ছাড়াই শিশুদের মধ্যে রয়ে যাচ্ছে করোনা ভাইরাস, দাবি বিজ্ঞানীদের

ভারত : প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। এই মুহূর্তে এশিয়ায় করোনা আক্রান্তের মধ্যে প্রথম স্থানে রয়েছে ভারত। আর এসবের মাঝেই উঠে  এসেছে একটি চাঞ্চল্যকর তথ্য। পরীক্ষায় দেখা গিয়েছে, কোনও উপসর্গ ছাড়াই করোনা ভাইরাস বহুদিন শিশুর শরীরে থাকতে পারে।  এমনকী করোনা থেকে সেরে ওঠার পরও কোনও শিশুর শরীরে থেকে যেতে পারে এই মারণ ভাইরাস।

শিশুরা ভাইরাল জেনেটিক পদার্থের আরএনএ অনেক দিন ধরে শরীরে বহন করে তাই তাদের শরীরে এই ভাইরাস থাকলেও তা দজরা পড়েনা। ২২ টি হাসপাতালের ৯১টি সংক্রমিত শিশুকে পর্যবেক্ষণ করে এই তথ্য দিয়েছেন দক্ষিণ কোরিয়ার গবেষকরা। এমনকি শিশুদের মধ্যে যেহুতু কোনও উপসর্গ ধরা পড়ছে না, অথচ শরীরে রয়েছে করোনা ভাইরাস, তাই খুব সহজেই অন্যদের ,অধ্যে ছড়িয়ে পড়ে। অন্যদিকে রেকর্ড হারে করোনা সংক্রমণে গতকালই ব্রাজিলকে পিছনে ফেলে দ্বিতীয় স্থানে আসে ভারত। গত একদিনে ৯০ হাজার করোনা আক্রান্তর রেকর্ড ছিলো সারা দেশে।

সোমবার দেশে মোট করোনা আক্রান্তর সংখ্যা ৪২ লক্ষ ৪ হাজার ৬১৩। আর ব্রাজিলের  মোট করোনা আক্রান্তর সংখ্যা ৪১ লক্ষ ৩৭ হাজার ৬০৬। তবে সেই তুলনায় প্রথম স্থানে আছে আমেরিকা, সেখানে মোট করোনা আক্রান্তর সংখ্যা ৬৪ লক্ষ ৬০ হাজার ২৫০। সোমবার মোট করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে বিশ্ব-তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে ভারত।

বিগত দুদিন করোনা আক্রান্তের সংখ্যা আগের তুলনায় বাড়লেও, আজ দৈনিক সংক্রমণ কমে ৭৫ হাজার হয়েছে। সারা ভারতে বর্তমানে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৮ লক্ষ ৮৩ হাজার ৬৯৭ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরও ১১৩৩ জনের। মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৭২,৭৭৫। এখনও পর্যন্ত করোনায় সুস্থ হয়েছেন ৩৩ লক্ষ ২৩ হাজার ৯৫০ জন। আমেরিকা এবং ব্রাজিলকেও পিছনে ফেলে দিয়েছে প্রতিদিনের করোনা আক্রান্তের হার।

Tags

Related Articles

Back to top button