×
অফবিট

মুখে শিকার নিয়ে তরতর করে গাছে উঠল চিতাবাঘ, অবাক করা ভিডিও ভাইরাল

Advertisement

একটি চিতাবাঘ শিকার মুখে নিয়ে তরতর করে গাছে চড়ছে, এমন একটি ভিডিও বিস্মিত করেছে নেটিজেনদের। ভিডিওটি ভারতীয় বন বিভাগের আধিকারিক পারভীন কাসওয়ান টুইটারে পোস্ট করেছিলেন। প্রায়শই তার অনুগামীদের সাথে বন্যজীবন কেন্দ্রিক এই ধরনের পোস্ট শেয়ার করেন তিনি।

Advertisement

এই ভিডিওটি শেয়ার করতে গিয়ে কাসওয়ান মাইক্রোব্লগিং প্ল্যাটফর্ম ব্যবহার করেন। যেখানে দেখা যায় যে, একটি চিতাবাঘ গাছের উপরে উঠে যাচ্ছে ও তার মুখে একটি বিশাল হরিণ ঝুলছে। ১ মিনিট ৩০ সেকেন্ড দীর্ঘ এই ক্লিপটিতে দেখা যায় যে, চিতাবাঘটি অবলীলায় সোজা ও মসৃণ এই গাছের কাণ্ড বেয়ে উঠে পড়ছে।

ভিডিওটি শেয়ার করার সময় কাসওয়ান ব্যাখ্যা করেন যে, চিতাবাঘ তাদের নিজের ওজনের চেয়ে তিনগুণ ভারী শিকার নিয়ে গাছে উঠতে পারে। তিনি বলেন, ‘অবিশ্বাস্য আরোহণ! আপনি কি জানেন যে একটি চিতাবাঘ তিনগুণ ভারী শিকার নিয়ে একটি সোজা গাছে উঠতে পারে।’ তিনি আরও যোগ করেন যে, ‘তাদের এলাকায় অনেক সময় আপনি গাছের উপরও বাকী অংশ দেখতে পারেন।’ অবশ্য শেয়ার করা এই ভিডিওটি ভারতে চিত্রগ্রহণ করা হয়নি বলে জানিয়েছেন তিনি।

Advertisement

দুই দিন আগে অনলাইনে শেয়ার হওয়ার পরে, ভিডিওটি ১.৫ লক্ষাধিকবার দেখা হয়েছে ও ১০ হাজার টিরও বেশি ‘লাইক’ এবং কয়েক ডজন মন্তব্য পড়েছে এই পোস্টটিতে। শুধুমাত্র চিতাবাঘের এই ভিডিওটি নয়, কিছু দিন আগে একটি চিতাবাঘ তার শিকারটি ধরতে একটি চিত্তাকর্ষক ব্যাকফ্লিপ টানছে এমন একটি ভিডিও অনলাইনে ভাইরাল হয়েছিল।

Related Articles

Back to top button