ব্যবসা-বানিজ্য ও অর্থনীতি

কোন ব্যাংকে সবথেকে সস্তা হারে ঋণ পাওয়া যায়, অবিলম্বে দেখে নিন তালিকা

এই মুহূর্তে আপনার ঋণের প্রয়োজন হয় তাহলে এটা আপনার জন্য সবথেকে গুরুত্বপূর্ণ বিষয় হতে চলেছে

Advertisement

Advertisement

ব্যক্তিগত ঋণ প্রতি ব্যাংক দিয়ে থাকে এবং প্রতিটি ব্যাংকের সুদের হার আলাদা আলাদা হয়। যদি আপনার এই মুহূর্তে ব্যক্তিগত ঋণের প্রয়োজন হয় তাহলে আপনাকে কিন্তু বিভিন্ন ব্যাংকের সুদের হার পরীক্ষা করে নিতে হবে এবং তারপরেই আপনাকে দিন গ্রহণ করতে হবে। দেখে নেওয়া যাক ভারতের সবথেকে বড় কয়েকটি ব্যাংকের ব্যক্তিগত ঋণের সুদের হার এবং কোন ব্যাংক আপনাকে সহজে ব্যক্তিগত ঋণ দেবে।

Advertisement

১. আইসিআইসিআই ব্যাংক

Advertisement

এই ব্যাংক তাদের গ্রাহকদের পাঁচ বছরের মেয়াদের জন্য ১ লক্ষ টাকা পর্যন্ত ঋণ দিয়ে থাকে। এই ঋণের উপরে ১০.৭৫ শতাংশ সুদ নির্ধারিত রয়েছে যা সর্বাধিক ১৯ শতাংশ পর্যন্ত হতে পারে। তারমানে আপনাকে প্রতিমাসে ২১৬২ টাকা থেকে ২৫৯৪ টাকা পর্যন্ত ইএমআই দিতে হবে। এই দিনে আড়াই শতাংশ প্রসেসিং ফি আপনাকে দিতে হয়।

Advertisement

২. ইউনিয়ন ব্যাঙ্ক অফ ইন্ডিয়া

এই ব্যাংক পাঁচ বছরের মেয়াদে গ্রাহকদের ১ লক্ষ টাকা পর্যন্ত ঋণ দিয়ে থাকে। এই ঋণের উপরে আপনাকে ৯.৩ শতাংশ থেকে ১৩.৪ শতাংশ পর্যন্ত সুদ দিতে হয়। অর্থাৎ আপনাকে ২০৯০ টাকা থেকে ২২৯৬ টাকা পর্যন্ত ইএমআই দিতে হয় প্রতি মাসে। এই ঋণের পরিমাণ এর উপরে ০.৫ শতাংশ পর্যন্ত প্রসেসিং ফি গ্রহণ করা হয়।

৩. এইচডিএফসি ব্যাংক

এই ব্যাংকের পাঁচ বছরের মেয়াদের ১ লক্ষ টাকার ঋণের ক্ষেত্রে ১০.৩৫ শতাংশ থেকে ২১ শতাংশ পর্যন্ত সুদ দিতে হবে আপনাকে। অর্থাৎ আপনাকে ২১৪২ টাকা থেকে ২৭০৫ টাকা পর্যন্ত প্রতিমাসে ইএমআই দিতে হবে।

Recent Posts