×
টেক বার্তা

দেশের সবচেয়ে সস্তা সাত সেভেন সিটার গাড়ি, মাইলেজ দেবে ২০ কিমির বেশি

সবচেয়ে সস্তা ৭ সিটার গাড়ি Maruti Eeco 7 Seater এর দাম দেখলে অবাক হবেন আপনিও

Advertisement

দেশে প্রতিনিয়ত বেড়ে চলেছে কমপ্যাক্ট SUV এর চাহিদা। তা সত্ত্বেও একটি ৭ সিটের গাড়ি যে অনেকটা বেশি সুবিধা প্রদান করতে পারে তা আর বলার বাকি থাকে না। বড় পরিবার অথবা ব্যবসার কাজে এই সমস্ত গাড়ি অনেক সাহায্য করে থাকে গ্রাহকদের। সেই কারণেই বাণিজ্যিক গাড়ি যারা ব্যবহার করতে চান, তারা প্রায়ই এই ধরনের গাড়ির খোঁজ করে থাকেন। কিন্তু পকেটের কথাও তো ভেবে চলতে হবে। এই ধরনের গাড়ির দাম অনেকটাই বেশি হয় ভারতীয় বাজারে। তবে আজ আমরা বলতে চলেছি এমন এক সেভেন সিটার গাড়ির যার দাম মাত্র ৪.৩৭ লাখ টাকা।

Advertisement

কেন মাত্র জানেন? তার কারণ এই ধরনের টাকা একটি এন্ট্রি লেভেল হ্যাচব্যাক নিতেই ব্যবহার করে থাকে গ্রাহক। সেই দামে কোম্পানি তাকে অফার করছে ৭ সিটের একটি গাড়ি। আজ আমরা আলোচনা করতে চলেছি Maruti Eeco 7 Seater সম্পর্কে। চলুন জানা যাক এই গাড়ি সম্পর্কে বিস্তারে,

Advertisement

Maruti Eeco 7 Seater Car

জনপ্রিয় কোম্পানি Maruti গত ২০১০ সালে লঞ্চ করেছিল তাদের এই গাড়ির মডেলটিকে। আগের ১১ বছরে লাখ লাখ গ্রাহক কিনেছেন এই গাড়িকে। এই বছর এপ্রিল মাসে এই গাড়ির চাহিদা উঠেছিল আরও তুঙ্গে। এপ্রিলে এই গাড়িকে ১১,৪৬৯ জন গ্রাহক কিনেছেন। সেখানেই মার্চে কিনেছেন ১১,৫৭৮ জন গ্রাহক। তার ফলে গাড়িটি যে এত বছর পরেও তার জনপ্রিয়তা বজায় রাখতে সক্ষম হয়েছে তা বলা চলে।

Maruti Suzuki Eeco কে গ্রাহক 7 Seater এবং 5 seater এই দুই বিকল্পের সাথে কিনতে পারবেন। সেখানেই এই গাড়ির দাম শুরু কেবল ৪ লাখ ৮ হাজার টাকা থেকে। অন্যদিকে ৭ সিটারের দাম ৪.৩৭ হাজার টাকা। টপ বিকল্পটির দাম কোম্পানির তরফ থেকে রাখা হয়েছে । এই গাড়িতে দেওয়া হয়েছে ১.২ লিটারের ন্যাচারালি অ্যাস্পিরেটেড পেট্রোল ইঞ্জিন। যা ৭৩ PS পাওয়ার এবং ৯৮ NM টর্ক প্রদানে আওক্ষম। অন্যদিকে CNG বিকল্পটি ৬৩ PS পাওয়ার এবং ৮৫ Nm টর্ক জেনারেটে সক্ষম।

কোম্পানির তরফ থেকে দাবি করা হয়েছে যে এই গাড়ির পেট্রোল বিকল্প ১৬.১১ KmPl এর মাইলেজ প্রদানে সক্ষম। সেখানেই CNG বিকল্পটি ২০.৮৮ Km প্রতি কেজি মাইলেজ দেয়। এই গাড়িতে দেওয়া হয়েছে ৪০০ লিটারের বুট স্পেস। অন্যদিকে ফিচার হিসেবে রয়েছে ডুয়াল টোন ইন্টিরিয়র সহ এসি, যথেষ্ট কেবিন স্পেস, এবিএস, রিয়ার পার্কিং সেন্সর, স্পিড অ্যালার্ট সিস্টেম এবং সিট বেল্ট রিমাইন্ডার।

Related Articles

Back to top button