Today Trending Newsনিউজরাজ্য

রাজ্যের দিকে ধেয়ে আসছে ভয়ানক প্রাকৃতিক দুর্যোগ

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী আগামী ২৬ শে জুন বাংলায় বান আসার সম্ভাবনা আছে।



২৬ জুন যশের থেকেও ভয়ংকর জলোচ্ছ্বাস এর সম্ভাবনা রয়েছে পশ্চিমবঙ্গে, আশঙ্কা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রীর নবান্নের সাংবাদিক বৈঠক থেকে আসন্ন প্রাকৃতিক দুর্যোগ নিয়ে নিজের মত প্রকাশ করলেন। মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়ে দিলেন, রাজ্য সরকার ইতিমধ্যেই এই দুর্যোগ মোকাবিলা করার জন্য যথেষ্ট ব্যবস্থা নিতে শুরু করে। সাংবাদিক বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায় বললেন, “শনিবার বান আসছে। সাগরের উচ্চতা অনেকটা বেশি থাকবে। ইতিমধ্যেই বহু জায়গায় বৃষ্টি শুরু হয়ে গিয়েছে। আপনারা সতর্ক থাকবেন।”

এছাড়াও যেসব জায়গায় বৃষ্টি হচ্ছে সেখানকার জেলাশাসকদের সতর্ক করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। হুগলির আরামবাগ, হাওড়ার আমতা বাগনান, বর্ধমান, বীরভূম ও বাঁকুড়া জেলায় বেশি ক্ষয়ক্ষতির আশঙ্কা করছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি আরো বলেছেন, “রাজ্য সরকারের তরফ থেকে যতটা বেশি সম্ভব বান মোকাবিলা করার চেষ্টা করা হচ্ছে। তবে প্রাকৃতিক দুর্যোগ কারো হাতে নেই।”

উল্লেখযোগ্য বেশ কয়েকদিন ধরেই লাগাতার বৃষ্টিপাত হয়েছে পশ্চিমবঙ্গে। বিভিন্ন জেলা যেমন পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান এবং বীরভূমে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এছাড়াও পূর্ব এবং পশ্চিম মেদিনীপুরে শুক্রবার নাগাদ ভারী বৃষ্টির সম্ভাবনা থাকছে। নদিয়ায়, মুর্শিদাবাদে এবং দুই চব্বিশ পরগনায় শনিবার পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এরকম পরিস্থিতিতে আবার একটা বান আসছে বাংলায়, সেই নিয়েই চিন্তায় আছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মমতা বলেছেন, বিপর্যয় মোকাবিলা দপ্তর সম্পূর্ণরূপে প্রস্তুত। বাঁধের জল ছাড়া নিয়ে দেখে শুনে তবেই পদক্ষেপ নেওয়ার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, ইতিমধ্যেই এই বছরের সম্পূর্ণ বৃষ্টিপাত প্রায় হয়ে গিয়েছে বললেই চলে। তবে ২৬ তারিখের পর ১১ জুলাই আরো একটি বান আসছে বাংলায়। তাই বিপর্যয় মোকাবিলা নিয়ে বেশ সতর্ক মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Related Articles

Back to top button