কলকাতানিউজরাজ্য

করোনা পরিস্থিতি সামাল দিতে বাংলায় আসছে কেন্দ্রীয় টিম, নেতিবাচক সুর ফিরহাদ হাকিমের

Advertisement

দেশের পাশাপাশি করোনা আতঙ্ক বাড়ছে বাংলায়। এবার করোনা আবহে রাজ্যে আসছে কেন্দ্রের বিশেষ টিম। কেরল, রাজস্থান, ছত্তীসগঢ়, কর্ণাটক এবং পশ্চিমবঙ্গ এই পাঁচটি রাজ্যে করোনা সংক্রমণের হার রুখতে আসছে এই টিম। কিন্তু কেন্দ্রের এই সাহায্য নিয়ে আবার সঙ্ঘাত বেধেছে রাজ্যের। ফিরহাদ হাকিম জানিয়েছেন, “ওরা যা পারে করুক। মানুষ আমাদের সাথে আছে”।

গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তের সংখ্যা প্রায় ৪ হাজার ছুঁই ছুঁই। শুক্রবার রাতে পর্যন্ত আক্রান্তের সংখ্যা ছিল  ৩ হাজার ৭৭১ জন। করে এখনও পর্যন্ত রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হল ৩ লক্ষ ১৩ হাজার ১৮৮। এর পাশাপাশি পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুর সংখ্যাও।

গত ২৪ ঘণ্টায় করোনার কবলে পড়ে মৃত্যু হয়েছে ৬১ জনের। যাদের মধ্যে কলকাতায় ১৩ জন, উত্তর ২৪ পরগনায় ১৯ এবং হাওড়ায় মৃত্যু হয়েছে ৫ জনের। এই নিয়ে রাজ্যে মোট মৃতের সংখ্যা বেড়ে হল ৫ হাজার ৯৩১ জন। সুতরাং, সব মিলিয়ে রাজ্যে করোনা পরিস্থিতি যতই উৎসব এগিয়ে আসছে ততই সঙ্কটজনক হচ্ছে, এমনটা বলাই যায়। অন্যদিকে ভারতে সব মিলিয়ে এই পর্যন্ত করোনার মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৭৪,৩২,৬৮১ জন।

এর মধ্যে সুস্থ হয়েছেন ৬৫,২৪,৫৯৬ জন। সারা দেশে এখনও পর্যন্ত ৬৩.৮৩ লক্ষের মতো সুস্থ হয়ে উঠেছেন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৮১,৫১৪ জন। মঙ্গলবার সুস্থতার হার ছিল ৮৬.৭৬%। বলা ভাল ভারতে একদিনে ৬৪ হাজারের বেশি মানুষ একদিনে করোনায় আক্রান্ত হয়েছেন আর সুস্থ হয়েছেন ৭৮ হাজারের বেশি মানুষ। এরমধ্যে অ্যাকটিভ রোগীর সংখ্যা ৭,৯৫,০৮৭ জন।

 

Tags

Related Articles

Back to top button