Today Trending Newsদেশনিউজ

করোনাতে মৃত্যু হলে ৪ লক্ষ ক্ষতিপূরণ দেবে কেন্দ্রীয় সরকার

×
Advertisement

করোনাতে আক্রান্ত হয়ে মৃত্যু হলে ক্ষতিপূরণ দেবে কেন্দ্রীয় সরকার। শনিবার স্বরাষ্ট্র মন্ত্রকের তরফ থেকে ঘোষণা করা হয়েছে যে মৃতদের পরিবারকে ৪ লক্ষ টাকা দেওয়া হবে। তার সাথে এটাও ঘোষণা করা হয়েছে যে যারা আক্রান্তদের চিকিৎসা ও সেবা করছেন, তাদের যদি মৃত্যু হয় তাহলে তাদেরকেও টাকা দেবে কেন্দ্র।

Advertisement

ভারতে এখনো পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৮৬-তে পৌঁছেছে। ইতিমধ্যেই ভারতে দুজনের মৃত্যু হয়েছে। বিভিন্ন সতর্কতামূলক ব্যবস্থা নিয়েছে কেন্দ্র, পাশাপাশি সব রাজ্যেও সতর্কতামূলক ব্যবস্থা নেবার কথা বলা হয়েছে। শুক্রবার মোদী সার্ক অন্তর্ভুক্ত সব দেশগুলিকে একসাথে জোট বেঁধে এই ভাইরাস মোকাবিলার জন্য এগিয়ে আস্তে বলেছেন। সার্কের সমস্ত দেশই মোদির ডাকে সাড়া দিয়েছে। শনিবার সন্ধ্যেবেলা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনা করার জন্য ক্যাবিনেট বৈঠক ডেকেছেন।

আরও পড়ুন : করোনা আতঙ্ক : আগামী ৩১ শে মার্চ পর্যন্ত বন্ধ রাজ্যের সমস্ত স্কুল-কলেজ

Advertisement

মোদী বলেছেন যে কিভাবে এই ভাইরাসের সংক্রমণ এড়ানো যাবে তার জন্য মানুষের সবরকম জ্ঞান থাকা দরকার। মূলত তিনি জমায়েত এড়িয়ে চলতে বলেছেন। তার জন্য ভারতের বেশ কিছু রাজ্যে স্কুল, কলেজ, অফিস, সিনেমা হল সব বন্ধ করে রাখতে নির্দেশ দেওয়া হয়েছে। পশ্চিমবঙ্গেও আজ থেকে ৩১ সে মার্চ পর্যন্ত স্কুল, কলেজ বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এই ভাইরাসকে বিশ্বব্যাপী মহামারী হিসাবে ঘোষণা করেছে। এখনো পর্যন্ত এই মরণ ভাইরাসের কোনোরকম প্রতিষেধক বের হয়নি। এই ভাইরাসের প্রকোপ বেড়েই চলেছে। বিশ্বব্যাপী মৃত্যু ঘটেছে ৫০০০ জনের বেশি। আক্রান্তের সংখ্যা ১ লক্ষের ও বেশি। এই ভাইরাসের সংক্রমণ আরও বাড়বে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

Related Articles

Back to top button