Categories: দেশনিউজ

করনা সর্তকতা : ৩১ শে মার্চ পর্যন্ত বন্ধ সমস্ত পরীক্ষা

Advertisement

Advertisement

কেন্দ্রীয় মানব সম্পদ উন্নয়ন মন্ত্রক কতৃক সিবিএসই পরীক্ষা স্থগিত রাখা হবে বলে বুধবার নির্দেশ পাঠানো হয়েছে। বোর্ডের সচিব জেরি আরাথুন জানিয়েছেন পিছিয়ে যাবে না আইসিএসই বোর্ডের পরীক্ষা, আইসিএসই পরীক্ষা চলবে পূ্র্বঘোষিত সূচি অনুয়ায়ী।

Advertisement

করোনা আক্রান্তের সংখ্যা যাতে নিয়ন্ত্রণে রাখা যায়, তাই বহু বিধ সতর্কতা অবলম্বন করা হচ্ছে। বন্ধ রাখা হয়েছে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়। সিবিএসই বোর্ডের পরীক্ষা স্থগিত রাখা হবে ৩১ মার্চ পর্যন্ত। শুধু সিবিএসই পরীক্ষাই নয় আগামী ৩১ মার্চ পর্যন্ত ইউজিসি, এনআইওএস, এআইসিটিই এবং জয়েন্ট এন্ট্রাস পরীক্ষাও পিছিয়ে দেওয়া হয়েছে।

Advertisement

ছাত্রছাত্রী তাদের অভিভাবক, শিক্ষক-শিক্ষিকা, অশিক্ষক কর্মী ও পড়ুয়াদের সর্তকতার কথা ভেবে ৩১ মার্চ পর্যন্ত সমস্ত পরীক্ষা পিছিয়ে দেওয়া হবে এবং নতুন করে পরীক্ষার দিন ধার্য করা হবে, এমনটাই জানান মানব সম্পদ উন্নয়ন মন্ত্রকের সচিব অমিত খারে।

Advertisement

আরও পড়ুন : জাপানি এক অ্যান্টি-ভাইরাস ওষুধ দারুন কাজ করছে COVID-19 মোকাবিলায়

ভারতে এই মুহূর্তে আক্রান্তের সংখ্যা ১৫৯। এর মধ্যে সবথেকে বেশি আক্রান্ত মহারাষ্ট্রে। আক্রান্তের নিরিখে দ্বিতীয় স্থানে রয়েছে কেরল। ভারতে প্রতিদিন বাড়ছে আক্রান্তের সংখ্যা। ২৫ জন বিদেশি নাগরিক আক্রান্ত হয়েছেন বলে জানা যায়। বিদেশে আছেন এমন ২৭৬ জন ভারতীয় আক্রান্ত করোনায়। গোটা বিশ্বে সংকট জনক অবস্থা। প্রায় ৮০০০ মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন।চিন মৃত্যুপুরীতে পরিনত হয়েছে, মহামারী ইতালি এবং ইরানে।

সরকার দেশের বেশিরভাগ রাজ্যেই স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয় বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে। পশ্চিমবঙ্গে স্কুলের ছুটি প্রথমে ৩১ মার্চ অবদি থাকলেও পরে বাড়িয়ে ১৫ এপ্রিল পর্যন্ত করা হয়েছে। করোনা সতর্কতায় বোর্ডের পরীক্ষাও পিছিয়ে দেওয়া হবে।বিভিন্ন পর্যটন স্থান, সিনেমা হল, জিম, সুইমিং পুল প্রভৃতি বন্ধ রাখার সিন্ধান্ত নেওয়া হয়েছে। ভিড় স্থানে এড়িয়ে চলার পরামর্শ দেওয়া হয়েছে। গুজবে কান না দিয়ে ডাক্তারের পরামর্শ মানতে বলা হচ্ছে। করোনা ভাইরাস নিয়ন্ত্রণে সতর্কতা অবলম্বন করে চলতে নির্দেশ দেওয়া হিয়েছে।