Today Trending Newsকলকাতানিউজপলিটিক্সরাজ্য

কয়লাকাণ্ডে নয়া মোড়! সাতসকালে অভিষেকের শ্যালিকার বাড়িতে সিবিআই হানা

Advertisement

কলকাতা: সাতসকালেই কয়লাকাণ্ডে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) শ্যালিকা মেনকা গম্ভীরকে (Menaka Gambhir) জেরা করতে তাঁর বাড়িতে হাজির হলেন সিবিআই (CBI) আধিকারিকরা। আজ, সোমবার (Monday) দুপুর ১২টা নাগাদ পঞ্চসায়রে মেনকার বাড়িতে পৌঁছন সিবিআই আধিকারিকদের একটি দল। তাঁদের সঙ্গে ছিলেন মহিলা অফিসারও। তাঁরা বাড়ির ভেতরে ঢোকার চেষ্টা করেন। কিন্তু নিরাপত্তারক্ষীরা গেট বন্ধ করে দেন আবাসনের। পরে তদন্তকারী অফিসারদের ভেতরে ঢুকতে দেওয়া হয়, তবে গাড়ি বাইরে রেখে পায়ে হেঁটেই যেতে হয় তাঁদের।

Advertisement

প্রসঙ্গত, রবিবারই কয়লা কাণ্ডে নোটিস দেওয়া হয় মেনকা এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরাকে। সোমবার রুজিরা সিবিআইয়ের নোটিসের জবাবও দিয়েছেন। আগামীকাল বাড়িতে এসে কথা বলার জন্যে ইমেইল পাঠিয়ে আজ অভিষেকের স্ত্রী জবাব দিয়েছেন সিবিআই কে। কেন্দ্রিয় সংস্থা কে একটি চিঠিতে তিনি লিখেছেন, “মঙ্গলবার ১১ টা থেকে বিকেল ৩টের মধ্যে তিনি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার মুখোমুখি হবেন।” বেলা ১১টা থেকে বেলা ৩টের মধ্যে সিবিআইয়ের তদন্তকারী দল তাঁর বাড়িতে এসে তাঁর সঙ্গে কথা বলতে পারে বলে উল্লেখ করেছেন তিনি।

উল্লেখ্য, গতকালই সিবিআই হানা প্রসঙ্গে ট্যুইট করেন অভিষেক। সেখানে তিনি লেখেন, “দুপুর ২টোর সময় সিবিআই নোটিশ দিয়েছে আমার স্ত্রীর নামে। দেশের আইন কানুনের প্রতি আমার পূর্ণ আস্থা রয়েছে।” এরপরেই আক্রমণে গিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। নাম না করে বিজেপি তথা কেন্দ্রের প্রতি তাঁর অভিযোগ, “তবে, যদি তারা মনে করে যে তারা আমাদের ভয় দেখানোর জন্য এই সংস্থাগুলিকে চালনা করবে। তাহলে তাঁরা ভুল করছে। আমরা কাপুরুষ নই।”

Advertisement

অন্যদিকে, একইদিনে বিদেশে টাকা পাচার, অভিষেকের স্ত্রীর মতোই এবার ববির মেয়েকে তলব করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এম্ফোর্স্মেন্ট ডিরেক্টরেট। সূত্রের খবর, ইডির অফিসাররা ফিরহাদ হাকিমের কন্যা প্রিয়দর্শিনীর বাড়িতে গিয়ে নোটিশ দিয়ে এসেছেন। অভিযোগ, প্রিয়দর্শিনী আর তাঁর স্বামী ইয়াসির হায়দার গত কয়েক বছরে বেশ কয়েকবার বিদেশে গিয়েছেন আর টাকা পাচার করেছেন! ইডি সূত্রে দাবি, ইয়াসিরের বিদেশ সফরের সঙ্গে জড়িয়েছে এক বিদেশি অভিনেত্রীর নাম।

Advertisement

Related Articles

Back to top button