গরু পাচারকাণ্ডে চাঞ্চল্যকর তথ্য! এবার বারিক বিশ্বাসের বাড়িতে সিবিআই হানা

Advertisement

Advertisement

কলকাতা: গরু পাচার কাণ্ডে নয়া মোড়। একদিকে যখন বিনয় মিশ্রর (binay Mishra) বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে সিবিআই (CBI), তখন অন্যদিকে আরও এক প্রভাবশালীর বাড়িতে হানা দেওয়া হয়েছে। আজ, বুধবার (Wednesday) সকাল থেকে সেই বারিক বিশ্বাসের বাড়িতে তল্লাশি শুরু করেন কেন্দ্রীয় সংস্থার গোয়েন্দারা। সাত সকালেই শুরু হয় খানা তল্লাশি। সিবিআই সূত্রে খবর, বাংলাদেশ (Bangladesh) সীমান্ত দিয়ে গরু পাচারের কাণ্ডারী ছিলেন এই বারিক।

Advertisement

গরু পাচারকাণ্ডে অন্যতম অভিযুক্ত বারিক বিশ্বাস এর আগে একাধিক বার গ্রেফতার হয়েছেন বিএসএফ এবং শুল্ক দফতরের এর হাতে। কিন্তু প্রত্যেকবারই বারিক দ্রুত বেরিয়ে গিয়েছেন জেল থেকে। সবক্ষেত্রেই জামিন পেয়েছেন তিনি। এদিকে সিবিআই সূত্রে খবর বারিকের বিরুদ্ধে উপযুক্ত প্রমান হাতে নিয়েই এবার মাঠে নেমেছেন তারা।

Advertisement

কিন্তু কে এই বারিক বিশ্বাস? সূত্রের খবর উত্তর ২৪ পরগণায় বাংলাদেশ বর্ডার সংলগ্ন এলাকায় একটি ইটভাটা চালান তিনি। এছাড়াও বিভিন্ন ব্যাবসার সাথেও যুক্ত তিনি, তবে এ সব কিছুই নাকি অবৈধ! বারিকের বিরুদ্ধে অভিযোগ, তিনি শুধু গরু পাচারের সঙ্গে যুক্ত তা নয়, সোনা, মাদক, আগ্নেয়াস্ত্র, বিভিন্ন রাসায়নিক, ইলেকট্রনিক্স পণ্য, খাদ্য সামগ্রী, বস্ত্র, জ্বালানী তেল এমন কি ওষুধ পাচারেও রয়েছে তার নাম।

Advertisement

জানা গিয়েছে, বাম জমানাতেও শাসক দলের ঘনিষ্ঠ ছিলেন এই বারিক। ২০০৮ সালে বাম জমানার পতনের গন্ধ পেয়েই তৃণমূল শিবিরের কাছাকাছি আসেন তিনি। পরিবর্তনের পর ২০১৩ সালের পঞ্চায়েত নির্বাচনে বারিকের ভাই কে প্রার্থী করে তৃণমূল। বিপুল ভোটে ভাই গোলাম বারিক বিশ্বাস কে জেতান তিনি। পরে তৃণমূলের উত্তর ২৪ পরগনা জেলা পরিষদের শিল্প ও সড়ক কর্মাধক্ষ্য করা হয় তাঁকে।

Recent Posts