জীবনযাপনস্বাস্থ্য ও ফিটনেস

যে কাজে নিমেষেই উধাও হবে ক্যান্সার!

Advertisement
×

ভারত বার্তা ডিজিটাল ডেস্ক, দেবপ্রিয়া সরকার : মরণব্যাধি রোগ ক্যান্সার প্রত্যেকটি মানুষের জন্য আতঙ্ক। কখন কিভাবে শরীরে এই রোগ বাসা বাঁধে তা আগে থেকে কেউ জানতে পারে না। চিকিৎসকদের গবেষণা অনুযায়ী মানুষ এই রোগে মারা যাওয়ার থেকেও বেশি এই রোগ হওয়ার পর যে মানসিক উদাসীনতা কাজ করে তার জন্য মৃত্যু বেশি ঘটে। তাদের গবেষণা অনুযায়ী কিছু উপায় অবলম্বনে এই রোগ থেকে মুক্তি পাওয়া সম্ভব। জেনে নিন কি কি সেই উপায়-

Advertisement
Advertisement

প্রথমতঃ সব ধরনের শর্করা বা চিনি জাতীয় খাদ্য উপাদান বাদ দিতে হবে। কারণ শর্করা বা চিনি থেকে ক্যানসারের কোষ জীবন পায়। তাই সাধারণতভাবেই শর্করা বা চিনির পরিমাণ কম থাকলে ক্যান্সারের কোষগুলো বিনষ্ট হয়ে যেতে শুরু করবে, ফলে ধীরে ধীরে ক্যান্সার থেকে মুক্তি পাওয়া যাবে।

Advertisement

দ্বিতীয়তঃ টানা তিন মাস প্রতিদিন সকালে খাওয়ার আগে এক গ্লাস গরম জলে একটি সম্পূর্ণ লেবুর রস মিশিয়ে খেলে এটি ক্যান্সারের জীবাণু ধ্বংস করে। ফলে নিমেষেই ক্যান্সার দূর হয়ে থাকে।

Advertisement
Advertisement

ক্যান্সার হলে কেমোথেরাপি দেওয়া হয়। কিন্তু এক্ষেত্রেও চিকিৎসকরা তাদের গবেষণায় একটি উপায়ের কথা জানিয়েছেন, যা কেমোথেরাপির তুলনায় হাজার গুনে ভালো। গবেষকদের অভিমত অনুযায়ী প্রতিদিন সকালে ও রাতে তিন চামচ অর্গানিক নারকেল তেল খেলে ক্যান্সার প্রতিরোধ করে থাকে।

এই সকল উপায়ে অবলম্বনে সহজেই ক্যান্সার থেকে মুক্তি পাওয়া যেতে পারে। এক্ষেত্রে এই রোগ বা রোগের কারণে হওয়া উদাসীনতা কোনভাবেই ঘায়েল করতে পারবে না।

Advertisement

Related Articles

Back to top button