দিনে মাত্র ১০০ টাকা বিনিয়োগ করে আপনি পাবেন ৩৪ লক্ষ টাকা, জানুন কিভাবে

Advertisement

Advertisement

জীবনে আয় করার পাশাপাশি সঞ্চয় করাটাও সমান গুরুত্বপূর্ণ। কারণ একটা নির্দিষ্ট সময় পর্যন্তই আয় করা সম্ভব, কিন্তু সঞ্চয় না থাকলে অবসরের পরের জীবনটা কাটানো খুবই মুশকিলের। সেই জন্যই চাকরি করার সময়েই আয়ের কিছু অংশ সেভিংস করে রাখতে হয়। কিন্তু অনেকেই বুঝতে পারেন না, কোথায়, কিভাবে সেভিংস করলে শেষে অনেকটা লাভ হবে।

Advertisement

অনেকের মধ্যেই এই ধারনা আছে ব্যাঙ্কে টাকা ফিক্সড ডিপোজিটে রাখলে অনেকটা রিটার্ন পাওয়া যাবে। কিন্তু ব্যাঙ্কের থেকেও টাকা জমানোর ভালো হচ্ছে মিউচুয়াল ফান্ড। কিছু মিউচুয়াল ফান্ডে আপনি দিনে মাত্র ১০০ টাকা করে রাখলে আপনি পেতে পারেন ৩৪ লক্ষ টাকা। বিশেষজ্ঞরা জানাচ্ছেন একজন যদি SIP তে ১৫ বছরের জন্য ২০% রিটার্ন পাবে এই হিসেবে বিনিয়োগ করে তাহলে ১৫ বছর পর ৩৪ লক্ষ টাকা পেতে পারেন।

Advertisement

এরজন্য প্রতিদিন তাকে মাত্র ১০০ টাকা করে অর্থাৎ মাসে ৩০০০ টাকা বিনিয়োগ করতে হবে। এইভাবে বিনিয়োগ করলে ১৫ বছর পর টোটাল রিটার্ন পাবেন ৩৪ লক্ষ টাকা। ১৫ বছরে প্রতিদিন ১০০ টাকা করে আপনার মোট বিনিয়োগ হবে ৫.৪০ লক্ষ টাকা। অর্থাৎ আপনি মোট ২৮.৬০ লক্ষ টাকা বেশি পাবেন এই ভাবে বিনিয়োগ করলে। সুতরাং দেরি না করে আজই বিনিয়োগ করুন SIP তে।

Advertisement

Recent Posts