Today Trending Newsনিউজপলিটিক্সরাজ্য

করোনা কবলে সস্ত্রীক বুদ্ধদেব ভট্টাচার্য, হাসপাতালে ভর্তি স্ত্রী মীরাদেবী

বুদ্ধদেব ভট্টাচার্য আপাতত বাড়িতে নিভৃতবাসে আছেন

×
Advertisement

করোনা সঙ্কটে অতিষ্ঠ গোটা দেশবাসী। প্রায় প্রতিদিন সংক্রমণের গ্রাফ ঊর্ধ্বমুখী হচ্ছে বাংলায়। এরইমধ্যে গতকাল অর্থাৎ মঙ্গলবার সকালে প্রাক্তন বাংলার মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য, তার স্ত্রী মীরাদেবী ভট্টাচার্যের ও অ্যাটেনডেন্ট এর লালারসের নমুনা নেওয়া হয়। সকালে নমুনা নেয়ার পর বিকেলে রিপোর্ট আসে যে ৭৭ বছরের বুদ্ধদেববাবু ও তার স্ত্রী করোনা পজিটিভ। আপাতত প্রাক্তন মুখ্যমন্ত্রী বাড়িতে নিভৃতবাসে আছেন। এই বিষয়ে সিপিএম সূত্রে জানা গিয়েছে, বুদ্ধদেববাবুর শারীরিক অবস্থা মোটামুটি স্থিতিশীল আছে। তার শরীরে অক্সিজেনের মাত্রা নিয়ে উদ্বেগের কোন কারণ নেই।

Advertisement

আসলে প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের অক্সিজেন মাত্রা নিয়ে উদ্বেগ না থাকলেও তার ক্রনিক অবস্ট্রাক্টিভ পালমোনারি ডিজিজ বা সিওপিডি রোগ রয়েছে। তার এই সমস্যার জন্য অনেকেই তাকে হাসপাতালে ভর্তি করার চেষ্টা করলেও সে হাসপাতালে ভর্তি হতে নারাজ। এই বিষয়ে স্বাস্থ্যদপ্তরের এক আধিকারিক বলেছেন, “প্রাক্তন মুখ্যমন্ত্রীকে বাড়িতে কড়া পর্যবেক্ষনে রাখা হয়েছে। চিকিৎসকরা তার বাড়িতে থেকেই সারাদিন তার শারীরিক অবস্থার ওপর নজর রাখছে।” এখন অব্দি তার শরীরে অক্সিজেনের মাত্রা নিয়ন্ত্রণে আছে এবং তাঁর শারীরিক অবস্থা মোটামুটি স্থিতিশীল।

অন্যদিকে করোনা আক্রান্ত হয়েছেন বুদ্ধদেববাবুর স্ত্রী মীরাদেবী। তার শ্বাসকষ্টজনিত সমস্যার জন্য তাকে গতকাল রাতেই দক্ষিণ কলকাতার এক বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। আপাতত তার চিকিৎসার জন্য একটি বিশেষ মেডিকেল বোর্ড তৈরি করা হয়েছে। হাসপাতাল জানিয়েছে, “মীরা দেবীর শ্বাসকষ্ট হচ্ছে। এছাড়া তার গায়ে ব্যথা এবং জ্বরের মত অনুভূতিও আছে। ঘরের বাতাসে তার অক্সিজেন সম্পৃক্ততা ৯৫-৯৬ শতাংশ। তার একাধিক পরীক্ষা করা হয়েছে এবং ওষুধ দেওয়া হচ্ছে। সার্বিকভাবে তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল বলা যেতে পারে।”

Advertisement

Related Articles

Back to top button