আন্তর্জাতিকনিউজ

করোনার নতুন হটস্পট ‘ব্রাজিল’, লাফিয়ে বাড়ছে সংক্রমণ

ব্রাজিলে ক্রমাগত  সংক্রমণ। এখন করোনার নতুন হটস্পট হয়ে গিয়েছে দক্ষিণ আমেরিকা, এমনটাই জানালো বিশ্ব স্বাস্থ্য সংস্থা। শুক্রবার ব্রাজিলে মৃত্যু হয়েছে ১ হাজারের বেশি। মোট মৃত্যু হয়েছে ২১ হাজারের বেশি। আক্রান্ত ৩ লক্ষের বেশি মানুষ। সংক্রমণের নিরিখে রাশিয়াকে পিছনে ফেলে দ্বিতীয় স্থানে রয়েছে ব্রাজিল। বিশেষজ্ঞরা বলছেন, ব্রাজিলের প্রেসিডেন্ট শুরু থেকেই করোনা নিয়ে সতর্ক থাকলে এই সংক্রমণ এড়ানো যেত।

আরো পড়ুন :  স্বস্তির খবর : অস্ট্রেলিয়ার দাবানলের উপর পড়েছে বৃষ্টি

ব্রাজিলের সবথেকে ক্ষতিগ্রস্ত শহর সাও পাওলো। সেখানে আকাশ থেকে তোলা ছবিতে কবরস্থানগুলিতে সার দিয়ে জায়গা ঠিক করে রাখা হচ্ছে মৃতদেহগুলিকে চাপা দেওয়ার জন্য। তবে বিশ্ব স্বাস্থ্য সংস্থা এই মুহূর্তে ব্রাজিলকে নিয়ে চিন্তিত হলেও মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এই নিয়ে একটুও বিচলিত নন। তিনি এখন দেশের অর্থনীতিকে চাঙ্গা করার জন্য উঠেপড়ে লেগেছেন। বিভিন্ন প্রদেশকে লকডাউন শিথিল করার জন্য চাপ দিয়ে চলেছেন তিনি।

আরো পড়ুন :  তৈরি হচ্ছে ভারত, চিনের বিরুদ্ধে অস্ত্র কেনার জন্য বরাদ্দ হল ৫০০ কোটি টাকা

ক্যালিফোর্নিয়াতে আগামী সপ্তাহ থেকে ওয়াইন তৈরির কারখানা খুলে যাচ্ছে। লাস ভেগাসে পর্যটকদের জন্য ৪ জুন থেকে ক্যাসিনোগুলি খুলে দেওয়া হবে। এদিকে চীনের স্বাস্থ্যমন্ত্রক ডিসেম্বরের শেষ দিক থেকে চিনে করোনা সংক্রমণ শুরু হলেও আজ প্রথম চিনে নতুন করে কেউ করোনাতে আক্রান্ত হননি।

আরো পড়ুন :  সৌদি আরবে বাস দুর্ঘটনা, নিহত ৩৫ তীর্থযাত্রী

Related Articles

Back to top button