×
বলিউডবিনোদন

অভিনয়ের টানে নিশ্চিত চাকরি ছেড়েছেন বলিউডের যেসব অভিনেতারা

Advertisement

বলিউড এক বিশাল সমুদ্রের মতো। এই ইন্ডাস্ট্রিতে দুচোখে বহু স্বপ্ন নিয়ে আসেন অনেক মানুষ। তবে সবার স্বপ্ন পূরণ হয়না। তবে যাদের হয় তাদের আর পিছন ফিরে তাকাতে হয় না। বলিউডের নামজাদা অভিনেতা হয়ে ওঠার একদিনের গল্প নয়। তার জন্য কঠোর পরিশ্রমের পাশাপাশি প্রয়োজন প্রতিভা ও ধৈর্যের। অবশ্য এক্ষেত্রে ভাগ্যেরও কিছুটা প্রয়োজন হয়। আজ আমরা আপনাদের সেই সমস্ত অভিনেতাদের কথা জানাবো যারা একটা সময় শুধুমাত্র অভিনয়ের টানে নিশ্চিত চাকরি ছেড়ে চলে এসেছিলেন। আজ তারা প্রত্যেকেই অভিনয় জগতের নামজাদা অভিনেতা।

Advertisement

একটা সময় যারা ঝুঁকি নিয়ে শুধুমাত্র অভিনয়ের টানে চাকরি ছেড়ে চলে এসেছিলেন, এই অভিনয় জগতে স্ট্রাগল করার জন্য তাদের কথা বলতে গেলে প্রথমেই যার কথা না বললেই নয় তিনি হলেন দেব আনন্দ।

১) একটা সময়ে বলিউডের এই সুপারস্টার অভিনেতা পঁয়ষট্টি টাকার বিনিময়ে চাকরি করতেন চার্চগেটে মিলিটারি সেন্সর অফিসে। পরে একটি অ্যাকাউন্টিং ফার্মে পঁচাশি টাকার বিনিময়ে ক্লার্কের চাকরি করতেন। এছাড়াও করতেন একাধিক ইংরেজির টিউশনি। পরবর্তীকালে সবকিছু ছেড়ে তিনি অভিনয় জগতে এসেছিলেন। তিনি আর কেউ নন তিনি বলিউডের দেব আনন্দ।

Advertisement

২) মহারাষ্ট্র পুলিশের অফিসার ছিলেন বলিউডের রাজকুমার। সেই নিশ্চিত চাকরি ছেড়ে তিনি অভিনেতা হতে এসেছিলেন বলিউডে। পরবর্তীকালে অভিনেতার পাশাপাশি ইন্ডাস্ট্রিও তাকে আপন করে নেয়।

৩) অভিনয় জগতে সকলের সচ্ছল পরিবার থেকে আসেন না, তা সকলেরই জানা। গরীব ঘরে জন্ম অনেকে বড় স্বপ্ন দেখেন। তবে সেই সমস্ত স্বপ্ন পূরণ করার সাহস থাকে খুব কম জনের মধ্যেই। তাদের মধ্যে অন্যতম হলেন রজনীকান্ত। জনপ্রিয় এই দক্ষিণী অভিনেতা বলিউডের একাধিক জনপ্রিয় ছবিতে অভিনয় করেছেন যা আজও দর্শকদের কাছে প্রিয়। একটা সময়ে তিনি বাসের কন্ডাক্টর ছিলেন।

৪) বলিউডের মোগাম্বোও রয়েছেন এই তালিকায়। তিনিও একটা সময় বীমা নিগমের ক্লার্ক ছিলেন। পরবর্তীকালে সেই চাকরি ছেলে তিনি অভিনয় জগতে এসেছিলেন নিজের স্বপ্ন পূরণ করতে। খলনায়কের চরিত্রে থেকে শুরু করে রক্ষণশীল বাবার চরিত্রে অভিনয় করে গিয়েছেন তিনি। তবে আজ তিনি না থাকলেও তার কাজগুলো রয়ে গিয়েছে এবং থাকবেও।

৫) জনি ওয়াকার বলিউডের অন্যতম পরিচিত অভিনেতা। তার অভিনীত বহুল সিনেমা মনে রেখে দিয়েছেন অনেকেই। তিনিও একটা সময় বাসের কন্ডাক্টর ছিলেন।

৬) বলরাজ সাহানি অভিনয় জগতে আসার আগে একজন কলেজের অধ্যাপক ছিলেন। শিক্ষকতা ছেড়ে অভিনয় তাকে টেনে এনেছিল বলিউড ইন্ডাস্ট্রিতে।

৭) আমোল পালেকার অভিনয় জগতে আসার পূর্বে ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার ক্লার্ক ছিলেন। তবে তিনি সেই নিশ্চিত চাকরি ছেড়ে অভিনয় করতে এসেছিলেন। তার অভিনীত যেকোনো ছবিই আজও মানুষের মধ্যে জনপ্রিয়।

৮) সিআইডি টেলিভিশন জগতের অন্যতম জনপ্রিয় একটি ধারাবাহিক। দীর্ঘ সময় ধরে টেলিভিশনের পর্দায় চলেছে এই ধারাবাহিক। এই ধারাবাহিকে এসিপি প্রদ্যুয়মান অর্থাৎ অভিনেতা শিবাজী সত্যম তার নিশ্চিত চাকরি ছেড়ে এসেছিলেন অভিনয় জগতে। একটা সময় ব্যাঙ্কের ক্যাশিয়ার ছিলেন তিনি। ছোটপর্দার পাশাপাশি বড়পর্দাতেও একাধিক কাজ করেছেন এই অভিনেতা। শোনা যাচ্ছে, আবারও নতুন রূপে সিআইডি ফিরছে। সেখানে আবারো দেখা যেতে চলেছে সকলের প্রিয় এসিপিকে।

Related Articles

Back to top button