×
কলকাতানিউজ

JNU তে বিবেকানন্দের মূর্তি অবমাননার প্রতিবাদে কলকাতায় মশাল মিছিল বিজেপির

Advertisement

দিল্লির JNU বিশ্ববিদ্যালয়ে স্বামী বিবেকানন্দ এর মূর্তির অবমাননা নিয়ে এবার কলকাতায় পথে নামলেন এ রাজ্যের বিজেপি নেতামন্ত্রীরা। শনিবার বিকেলে বেরোয় এই মিছিল। তবে এই মিছিলে সরাসরি বিজেপি দলীয় ভাবে যুক্ত ছিলনা। জাতীয়তাবাদী নাগরিক মঞ্চের ব্যানারে বিজেপির সঙ্গে যুক্ত ব্যক্তিদের নিয়েই বের হয় মিছিলটি। মিছিলটি শুরু হয় রাসবিহারী মোড় থেকে, শেষ হয় গোলপার্কে। মিছিলে অংশগ্রহনকারী দের হাতে ছিল জ্বলন্ত মশাল।

Advertisement

এই মিছিলে অংশগ্রহণ করেন রাজারহাট নিউটাউনের বিধায়ক সদয় বিজেপিতে যোগ দেওয়া সব্যসাচী দত্ত, বিজেপি নেতা রন্তিদেব সেনগুপ্ত, যুবনেতা শঙ্কুদেব পান্ডা, জাতীয় নাগরিক মঞ্চের নেতা অরিন্দম চক্রবর্তী-সহ অন্য বিজেপি নেতারা। এছাড়াও টলিউডের কিছু পরিচিত মুখেরও দেখা মিলল এই মিছিলে। তাদের মধ্যে অন্যতম হলেন, অঞ্জনা বসু, অনিন্দ্য বন্দ্যোপাধ্যায়, রূপা ভট্টাচার্য, অগ্নিমিত্রা পাল।

মিছিলের শেষে গোলপার্কে পৌঁছে বিজেপি নেতারা একটি সভা করেন। সেখানে মিছিলে অংশগ্রহণকারী সমস্ত বিজেপি নেতারা বিবেকানন্দ এর মূর্তি অবমাননার প্রসঙ্গে বক্তৃতা রাখেন। অপরাধীদের কড়া শাস্তির দাবি করেন তারা। সভাস্থল থেকে এই ঘটনার জন্য তীব্র প্রতিবাদ জানান তারা। এই প্রসঙ্গে বাংলা পক্ষকে আক্রমণ করে বলেন, বাঙালিয়ানা নিয়ে প্রশ্ন তোলা সেই বাংলা পক্ষকে এখন দেখা যাচ্ছেনা কেনো? মূর্তির অবমাননা নিয়ে তারা এখন পথে নামছেন না কেনো?

Advertisement

Related Articles

Back to top button