নিউজপলিটিক্সরাজ্য

বাংলায় সরকার গড়তে চলেছে বিজেপি, বর্ধমানের জনসভা থেকে হুংকার জেপি নড্ডার

এদিন তিনি কৃষক সুরক্ষা অভিযান এর সূচনা করলেন বর্ধমান থেকে

ডায়মন্ড হারবারে গিয়ে হামলার শিকার হয়েছিলেন তিনি। সেই সময় ওই ঘটনার তীব্র নিন্দা করেছিলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডা ( JP Nadda)। আবারো বাংলা সফরে এসে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে আক্রমণাত্মক সুরেই দেখা গেল বিজেপির সর্বভারতীয় সভাপতি কে। শনিবার কাটোয়ার জনসভা থেকে কৃষক সুরক্ষা মিশন এর সূচনা করলেন তিনি। একাধিক ইস্যুতে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারকে আক্রমণ করলেন জেপি। এছাড়াও মমতা সরকারের বিরুদ্ধে হুংকার দিলেন, এবারে তাদের সরকারের পতন নিশ্চিত।

জলপ্লাবন দেখে দিন অত্যন্ত আপ্লুত হয়ে পড়েন জেপি নড্ডা। তিনি বলেন, মমতার সরকারের পতন এবং বিজেপি সরকার গঠন অবশ্যম্ভাবী। আপনাদের ভালোবাসা প্রমাণ করে দিচ্ছে, এবারের রাজ্যে বিজেপি সরকার আসতে চলেছে। তৃণমূলকে বালি চুরির, কয়লা চুরি সরকার বলে তিনি কটাক্ষ করেন। এছাড়াও, বিজেপির সর্বভারতীয় সভাপতি দাবি করেন, রাজ্যে বিজেপির উত্থানে মমতা বন্দ্যোপাধ্যায় ভয় পেয়ে গিয়েছেন। বিধানসভা নির্বাচনে বিজেপির জয় একেবারে পরিষ্কার। সভা শেষে এই বিষয়টি আরো একবার ঘোষণা করে দিলেন জগত প্রকাশ নাড্ডা।

কৃষক সুরক্ষা অভিযান এর সূচনা করার পাশাপাশি তিনি জানালেন, কেন্দ্রীয় সরকার কৃষক দরদী সরকার। এর আগে কৃষি ক্ষেত্রের জন্য সরকার বাজেট স্থির করত ২২ হাজার কোটি টাকা। সেই বাজেট বর্তমানে মোদীজি বাড়িয়ে ১ লক্ষ ৩৪ হাজার কোটি টাকা করে দিয়েছেন। এছাড়াও কৃষক সম্মান নিধি প্রকল্পের সুবিধা বাংলার কৃষকরা পাচ্ছেন না বলেও তার দাবি। এদিন তিনি আরো বলেন, মমতা ব্যানার্জির (Mamata Banerjee) চিঠির কোন দরকার নেই, বিজেপি সরকার তৈরি করে কৃষকদের কৃষক সম্মান নিধি যোজনা সুবিধা দেবে।

বর্তমানে রাজ্যের একটা বড় অংশের মানুষ কৃষির উপরে নির্ভরশীল থাকেন। রাজনৈতিক মহল মনে করছে, কেন্দ্রের কৃষি আইনের বিরোধিতায় দিল্লিতে যে আন্দোলন করা হচ্ছে তাতে বিজেপি সরকারের ভাবমূর্তি কিছুটা হলেও ক্ষুন্ন হয়েছে। আর সেই ভাবমূর্তি আবারো ফিরে আনার জন্য বর্ধমানে কৃষক সুরক্ষা কর্মসূচি শুরু করার ঘোষণা করে দিয়েছে বিজেপি। বাংলা এমনিতেই কৃষি প্রধান রাজ্য, তারমধ্যে বর্ধমান রাজ্যের শস্যগোলা। তাই এখানকার কৃষকদের মন খুশি করতে পারলে কিছুটা হলেও অ্যাডভান্টেজ পাবে বিজেপি।

Related Articles

Back to top button