কলকাতানিউজরাজ্য

ফের প্রতিবাদ! নবান্ন অভিযানের পর আজ আবারও মিছিলে নামছে বিজেপি

Advertisement

তার প্রতিবাদে আজ শুক্রবার হতে চলেছে বিজেপির মৌন মিছিল।  রাজ্য দফতর থেকে গান্ধী মূর্তি পর্যন্ত হবে এই মৌন মিছিল। মৌন মিছিলের নেতৃত্বে থাকবেন রাজ্য সভাপতির সভাপতি দিলীপ ঘোষ। রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক সায়ন্তন বসু বলেন,”বিজেপি কর্মীদের উপরে পুলিসি অত্যাচারের প্রতিবাদে আজ মৌন মিছিল করব।”  বৃহস্পতিবার বিজেপির নবান্ন অভিযান ঘিরে কার্যত গোটা শহর রণক্ষেত্র চেহারা নিয়েছিলো।

হাওড়া ব্রিজ বন্ধ করে দেওয়া হয়েছে, বিভিন্ন জায়গায় লাঠিচার্জ করা হয়েছে। আর এই অভিযানে নেতৃত্ব দেওয়ার জন্য যুব মোর্চার নবান্ন অভিযানে সামিল হতে বুধবার রাতেই কলকাতায় এসেছেন সংগঠনের সর্বভারতীয় সভাপতি তেজস্বী সূর্য। আর কলকাতাতে পা রেখেই একের পর এক বিস্ফোরণ ঘটাতে চান তিনি। গত রবিবার ব্যারাকপুরের টিটাগড়ে বিজেপি নেতা মণীশ শুক্লাকে খুনের ঘটনায় তোলপাড় হয়ে উঠেছিল ব্যারাকপুর চত্বর।

এর আগে বিজেপি নেতা মণীশ শুক্লা খুনে মহম্মদ খুররম, গুলাব শেখ ও নাসির খান নামে তিনজনকে গ্রেফতার করেছে সিআইডি, এদিনের এই ঘটনার পর থকেই বিজেপি জায়গায় অশান্তি শুরু করে সব মিলিয়ে পরিস্থিতি হাতের বাইরেই চলে যায় এক প্রকার।

এ দিন পুলিসের বিরুদ্ধে অত্যাচারের অভিযোগ তুলেছেন যুব মোর্চার সর্বভারতীয় সভাপতি তেজস্বী সূর্য। বলেন, ”আমাদের হাজারের বেশি কর্মী জখম হয়েছেন। গ্রেফতার করা হয়েছে ৫০০ জনকে। গতকাল রাত থেকে শহরের বিভিন্ন এলাকায় বাস আটকে দেওয়া হয়। এটা কি গণতন্ত্র? রাজনৈতিক বিক্ষোভের অধিকার নেই? গোটা হাওড়া ব্রিজ বন্ধ করে দেওয়া হয়েছিল। দু-তিন জায়গায় লাঠিচার্জ হয়েছে।”

Tags

Related Articles

Back to top button