Today Trending Newsনিউজপলিটিক্সরাজ্য

কৃষ্ণনগরে সাফ বিজেপি, নেপথ্যে মুকুল রায়

নিজের কেন্দ্রে বিজেপিতে ভাঙ্গন ধরালেন মুকুল



মুকুল রায় মানেই দল ভাঙার খেলা, যেভাবে তিনি তৃণমূল কংগ্রেস এর হয়ে আগে সিপিএম দল ভেঙে দিয়ে তৃণমূল কংগ্রেস বড় করেছেন, ঠিক তেমনিভাবে এবারে তৃণমূল কংগ্রেসের হয়ে কাজ করতে শুরু করেছেন মুকুল রায়। তবে এবারে তার সফ্ট টার্গেট কিন্তু সিপিএম না বিজেপি। প্রথম থেকেই মনে হচ্ছিল মুকুল রায় ও যখন আবারো তৃণমূল কংগ্রেস এর সাথে যুক্ত হয়েছেন তখন কিন্তু বিজেপির অশনি সংকেত। কারণ মুকুল রায় দল ভাঙানোর খেলায় একেবারে সিদ্ধহস্ত। আর এবারে নিজের কেন্দ্র কৃষ্ণনগর উত্তরে ভাঙ্গন ধরালেন মুকুল রায়।

দিন কয়েক আগেই বিধানসভা নির্বাচনে কৃষ্ণনগর কেন্দ্র থেকে জয়লাভ করে এসেছেন মুকুল রায়। সেখানে বিজেপির প্রতীকে বেশ ভালো ব্যবধানে তৃণমূল প্রার্থী কৌশানি কে পরাজিত করেছেন মুকুল রায়। কিন্তু সম্প্রতি এবারে তিনি বিজেপির সংশ্রব ত্যাগ করে তৃণমূল কংগ্রেসে যোগদান করেছেন এবং প্রথম দিন থেকেই নিজের কাজে লেগে পরেছেন। তার উদ্যোগে অনেকেই বিজেপি থেকে তৃণমূল কংগ্রেসের ফেরত আসতে শুরু করেছেন।

এতদিন অন্য কেন্দ্র থেকে লোকজন আসছিল, কিন্তু এবার একেবারে নিজের কেন্দ্র থেকে লোক নিয়ে এলেন কৃষ্ণনগর উত্তর এর বিধায়ক মুকুল রায়। বিধানসভা নির্বাচনের সময় কৃষ্ণনগর বেলেডাঙ্গা মোড়ে যে বাসভবনে তিনি থাকতেন সেখানে তিনি এদিন গেলেন। তার সঙ্গে ছিলেন তাঁর পুত্র শুভ্রাংশু রায়। সেখানে গিয়ে দলীয় কর্মীদের সঙ্গে বৈঠক করলেন এবং তারপরে জাতীয় সড়কের পাশে একটি রেস্তোরাঁয় মধ্যাহ্নভোজন করলেন। আর এই বৈঠকে হল দল ভাঙ্গন।

এবছরের বিধানসভা নির্বাচনে বিজেপির এজেন্ট তথা নেতা অরূপ রায় বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদান করলেন মুকুল রায়ের সঙ্গে দেখা করে। দুপুরে সাংবাদিকদের মুকুল রায় বললেন দলীয় কর্মীদের সঙ্গে সাক্ষাৎ এবং কৃষ্ণনগরের সার্বিক উন্নয়নের লক্ষ্যে বৈঠক করলাম। এবং সেই বৈঠকে বেশ কয়েকজন প্রাক্তন কাউন্সিলার এবং শতাধিক বিজেপি কর্মী তৃণমূলে যোগদান করলেন। ফলে বোঝাই যাচ্ছে, পুরনো ঘরে ফিরে এসেও নিজের পুরনো ফর্ম কিন্তু আবার ফিরে পেয়েছেন তৃণমূলের এককালীন চাণক্য।

Related Articles

Back to top button