নিউজপলিটিক্সরাজ্য

টার্গেট ২০২১ বিধানসভা ভোট, হোয়াটস অ্যাপ গ্রুপ করে তৈরি হচ্ছে বিজেপির বাইক বাহিনী

Advertisement

ডিজিটাল ইন্ডিয়ার কথা বহুবার শোনা গিয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মুখে। এইবার বিধানসভা নির্বাচনে বাংলা শাসক বিরোধী সোশ্যাল মিডিয়া এবং প্ল্যাটফর্মকে কাজে লাগিয়ে চালানো হচ্ছে প্রচার। এইবার দিন রাত যে কোনও সময় এক ডাকে ১৫ টি মোটরবাইক জড়ো করার লক্ষ্যে সোশ্যাল মিডিয়ায় গ্রুপ তৈরি করা হয়েছে বিজেপির পক্ষ থেকে।

ইতিমধ্যেই জলপাইগুড়ি জেলার প্রতি বুথে এমন গ্রুপ হয়েছে বলে সূত্রের খবর। প্রতিটি গ্রুপে মনিটরিং করার জন্য রয়েছে একজন করে বিশেষ প্রশিক্ষণ প্রাপ্ত ব্যক্তি। গ্রুপের সব সদস্যদের সাথে ব্যক্তিগতভাবে যোগাযোগ রাখা হল তার কাজ। প্রতিটি গ্রুপে ৬০ থেকে ১৫০ জন করে সদস্য রাখার লক্ষ্যমাত্রা রয়েছে।

কারা এখানে সদস্য হবেন? এই বিষয়ে উঠেছে প্রশ্ন। জানা গিয়েছে যে, যাদের মোটরবাইক রয়েছে তাদেরই রাখা হচ্ছে গ্রুপে। এখন বুথভিত্তিক হলেও জানুয়ারি মাস থেকে পাড়াভিত্তিক গ্রুপ হতে চলেছে। যাদের কোনও মোটরবাইক নেই তাদেরও যুক্ত করা হবে এই গ্রুপে। গ্রুপের উদ্দেশ্য কেবল একটাই, কোনও প্রয়োজন পড়লে একসাথে যেন অনেকে জড়ো হয়ে যেতে পারেন।

গেরুয়া শিবিরের সূত্র থেকে খবর, যে কোনও মুহূর্তে যেন নূন্যতম ১৫ জনকে জড়ো করা হতে পারে, সেই সমস্ত ব্যবস্থা করতে হবে। কোনও গ্রুপেই ৪০ জনের কম সদস্য নেই। প্রয়োজন পড়লে এদের এলাকায় যেতে হবে, সেখানে যাদের বাড়ি কাছে, তাদেরও ফোন করেও বলা যেতে পারে। গ্রুপের একজন বিশেষ পরিচালক রাখা হয়েছে। তিনিই করেন ফোন।

উত্তরকন্যা অভিযানে মৃত উলেন রায়ের বাড়িতে বেশ কিছুবার তৃণমূলের প্রতিনিধিরা গিয়েছে। সেই খবর পেয়েই দ্রুততার সাথে মোটরবাইক গ্রুপের পথে হাঁটছে বিজেপি।

Tags

Related Articles

Back to top button