নিউজপলিটিক্সরাজ্য

টার্গেট ২১ এর বিধানসভা ভোট, শোভন-বৈশাখীকে বড় দায়িত্ব দিল রাজ্য বিজেপি শিবির

Advertisement

একুশের ভোটের আগে কলকাতা জোনে সাংগঠনিক রদবদল ঘটিয়ে ফেলল বাংলার বিজেপি শিবির। দায়িত্বে আনা হল প্রাক্তন কলকাতার মেয়র শোভন চট্টোপাধ্যায় এবং বৈশাখী বন্দ্যোপাধ্যায়কে। সহ আহবায়কের পদে আনা হয়েছে বৈশাখী বন্দ্যোপাধ্যায়কে। রবিবার তথা আজ নতুন দায়িত্বের কথা ঘোষণা করেন গেরুয়া শিবিরের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

বিধানসভা নির্বাচনের আগে নিজেদের পায়ের তলার জমি অনেকটাই মজবুত করতে নানা স্তরে রদবদল করছে রাজ্য বিজেপির শীর্ষ নেতৃত্ব। কেন্দ্রের ৫ জন পর্যবেক্ষককেও দেওয়া হয়েছে দায়িত্ব। এছাড়া আরও ৭ জন কেন্দ্রীয় মন্ত্রীকে নামানো হয়েছে প্রচারে। গেরুয়া শিবিরের কলকাতা জোনের দায়িত্ব দেওয়া হয়েছে উত্তরপ্রদেশে সংগঠনের অন্যতম সফল নেতা সুনীল বনসালকে।

টিম অমিত শাহ এ রাজ্যে কাজে নেমে পড়েছে। কাজে নেমে যাওয়ার পরেই প্রয়োজনীয় পরিবর্তন করা হয়েছে। এইবার কলকাতায় নির্বাচনী লড়াইয়ের প্রথম সারিতে আনা হল প্রাক্তন নেতা শোভন চট্টোপাধ্যায় এবং অধ্যাপিকা বৈশাখী বন্দ্যোপাধ্যায়কে। কলকাতা জোনের পর্যবেক্ষক হিসেবে নিজের দায়িত্ব পেলেন প্রাক্তন মেয়র। বৈশাখী হলেন কলকাতা জোনের নতুন সহ আহ্বায়ক। তার সাথে ওকই পদে বসতে চলেছেন শঙ্কুদেব পণ্ডা। এই জোনে পদ্ম শিবিরের আহ্বায়কের পদের দায়িত্ব দেওয়া হয়েছে যুব মোর্চার প্রাক্তন সভাপতি দেবজিৎ সরকারকে।

তৃণমূল ছেড়ে গেরুয়া শিবিরে যোগ দানের পরে কেটে গিয়েছে বেশ কয়েক বছর। তার পরও একটুও জনপ্রিয়তা কমেনি শোভন চট্টোপাধ্যায়। অভিযোগ উঠছিল যে, এই নেতাকে কাজের সুযোগ দিচ্ছেনা গেরুয়া শিবির। একই পরিস্থিতি ছিলেন অধ্যাপিকা বৈশাখী বন্দ্যোপাধ্যায়ও। তাদের নিষ্ক্রিয়তা নিয়ে চলছে রাজনৈতিক মহলের সমালোচনা। তব এই বিষয়ে দিলীপ ঘোষের মুখে বহুবার শোনা গিয়েছে,তাদের মতো সম্পদকে কাজে লাগাবে দল। এইবার সেই সময় চলে এসেছে। পর্যবেক্ষকের মতো গুরুত্বপূর্ণ দায়িত্ব গিয়ে পড়েছে তাদের কাঁধে। দায়িত্ব পেয়ে অনেকটাই খুশি শোভন।

Tags

Related Articles

Back to top button