“বিজেপি প্রতিশ্রুতি ভঙ্গ করে, তাই তৃণমূলের পাশেই থাকবো”, শিলিগুড়ি সভা থেকে বার্তা বিমল গুরুংয়ের

Advertisement

Advertisement

আবার পাহাড় রাজনীতিতে সক্রিয় হচ্ছেন বিমল গুরুং। আসন্ন বাংলা বিধানসভা নির্বাচনের আগে সভা করে তিনি বুঝিয়ে দিলেন যে তিনি আর বিজেপির পক্ষে নেই। নির্বাচনে মমতার হয়েই সুর তুলবে সে। আজকের গোর্খা জনমুক্তি মোর্চার প্রধান বিমল গুরুংয়ের রাজনৈতিক সভা এই শীতের মরসুমে পাহাড় রাজনীতির উষ্ণতা বাড়িয়েছে। বিমল গুরুং প্রায় তিন বছর পর প্রকাশ্যে এসে বার্তা দিয়েছেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের হাতেই উত্তরবঙ্গের অধিকাংশ আসন তুলে দিতে চান তিনি।

Advertisement

সভায় বিমল গুরুং অভিযোগ জানায়, গোর্খাদের সাথে প্রতারণা করেছে গেরুয়া শিবির। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি গোর্খাল্যান্ডের সমস্যা মেটানোর আশ্বাস দিয়েছিলেন। এছাড়াও ১১ টি জাতিকে তপশিলি মর্যাদা দেয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন। কিন্তু কাজ কিছুই হয়নি। তিনি সরাসরি রাজ্য বিজেপির প্রথম সারির নেতা যেমন দিলীপ ঘোষ, কৈলাস বিজয়বর্গীয় ও মুকুল রায়ের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেছেন। বিমল গুরুং ওপেন চ্যালেঞ্জ জানিয়ে বলেছেন, উত্তরবঙ্গে বিজেপির যেখানে সভা করবে সেখানে গিয়ে তিনি সভা করবেন। আর সাধারণ মানুষকে তিনি এটা বোঝাবেন বিজেপি কি করে তাদের প্রতিশ্রুতি ভঙ্গ করে প্রতিনিয়ত।

Advertisement

শিলিগুড়ির গান্ধী ময়দানে আজকের সভা করে বিমল গুরুং। তিনি সরাসরি বলেছেন, “নির্বাচনের আগে আমি আর বিশ্রাম নেব না। দার্জিলিং, কার্শিয়াং, মিরিক, কালিম্পং ও ডুয়ার্সে জনসভা করব। আর ৮ দিনের মধ্যেই দার্জিলিং যাব।” এছাড়াও তিনি সভায় নাম না করে বিনয় তামাং ও অনিত ঠাপা প্রসঙ্গে মুখ খোলেন।

Advertisement

Recent Posts