দেশনিউজ

করোনা মোকাবিলায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রশংসায় পঞ্চমুখ বিল গেটস

×
Advertisement

করোনা ভাইরাসের সংক্রমণে গোটা বিশ্বের আজ দিশেহারা অবস্থা। প্রথম বিশ্বের দেশগুলো কোভিড ১৯-এর মোকাবিলায় হিমশিম। এই অবস্থায় বিশ্ব মহামারির বিরুদ্ধে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ভূমিকার প্রশংসা করলেন মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটস। মার্কিন এই শিল্পপতি কোভিড ১৯-এর মোকাবিলায় ভারতের প্রতিটি পদক্ষেপের প্রশংসা করেছেন। সংবাদসংস্থা এএনআই বিল গেটসের উদ্ধৃতির উল্লেখ করে এ কথা জানিয়েছে।

Advertisement

মোদীকে উদ্দেশ্য করে তিনি লিখেছেন, ‘করোনা ভাইরাসের মোকাবিলায় সর্বশক্তি দিয়ে আপনাকে ঝাঁপিয়ে পড়তে দেখে আমি আনন্দিত।’ তিনি আরও লিখেছেন, ‘কোভিড ১৯-এর বিরুদ্ধে লড়াইয়ে আপনার সরকার তার স্বতন্ত্র ডিজিটাল ক্ষমতাকে সম্পূর্ণ রূপে ব্যবহার করেছে। যা করোনা ভাইরাসের সংক্রমণের গতিবিধি, রোগীর সনাক্তকরণ করতে সাহায্য করবে। একইসঙ্গে কেন্দ্রের আরোগ্য সেতু অ্যাপের প্রশংসা করে কোটিপতি মার্কিন শিল্পোদ্যোগী বলেন, ‘জনগণকে স্বাস্থ্যসেবাতে সংযুক্ত করার জন্য আরোগ্য সেতু ডিজিটাল অ্যাপ চালু করেছে। সাধারণ মানুষের জন্য যা খুবই উপকারী।’

প্রসঙ্গত, দেশে প্রথম করোনা ভাইরাসের সংক্রমণ ধরা পড়ার পর থেকেই তৎপর হতে দেখা যায় কেন্দ্রকে। করোনা মোকাবিলায় গত ২৫ মার্চ থেকে প্রথম দফায় ১৪ এপ্রিল পর্যন্ত লকডাউন জারি করলেও পরে তা ৩ রা এপ্রিল পযর্ন্ত বাড়িয়ে দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই সময় করোনা সংক্রান্ত বিভ্রান্তি থেকে মানুষকে দূরে রাখতে আরোগ্য সেতু অ্যাপ চালু করে কেন্দ্র।

Advertisement

Related Articles

Back to top button