নিউজToday Trending Newsদেশ

PAN Card News: প্যান কার্ড সংক্রান্ত বড় আপডেট, অবিলম্বে চেক না করলে বাতিল হয়ে যাবে

আধার কার্ডের সাথে প্যান কার্ড লিঙ্ক করার শেষ সময়সীমা ছিল ৩০ ই জুন

×
Advertisement

ভারতীয়দের কাছে বর্তমানে আধার কার্ড এবং প্যান কার্ড দুটি অন্যতম গুরুত্বপূর্ণ নথি হয়ে উঠেছে। বলে যেতে পারে আজকাল এই দুটি কার্ড আইডি কার্ড হিসেবে ব্যবহার করা যায়। তবে কিছু মাস আগে কেন্দ্রীয় সরকার নির্দেশ দিয়ে জানিয়েছিল যে এবার প্রত্যেক ভারতবাসীকে তাদের আধার কার্ডের সাথে প্যান কার্ড লিঙ্ক করাতে হবে। এই লিংক করার জন্য দীর্ঘদিন সময় দেওয়া হয়েছিল এবং আধার কার্ড এবং প্যান কার্ড লিঙ্ক করার শেষ তারিখ ছিল ৩০ জুন। এই সময়সীমা পার হয়ে যাওয়ার পর ১ লা জুলাই থেকে নিষ্ক্রিয় হয়ে গিয়েছে প্যান কার্ড। কি করে করবেন এবার প্যান কার্ড সক্রিয়? জানতে এই প্রতিবেদনটি অবশ্যই সম্পূর্ণ পড়ুন।

Advertisements
Advertisement

আপনাদের জানিয়ে রাখি যে আধার কার্ড এবং প্যান কার্ড লিঙ্ক করার সময়সীমা পেরিয়ে গেলেও এখন আপনি জরিমানা দিয়ে আপনার নিষ্ক্রিয় প্যান কার্ডকে সক্রিয় করে আধার কার্ডের সাথে লিংক করতে পারবেন। এর জন্য আপনাকে খরচ করতে হবে ১০০০ টাকা। আমি এই জরিমানা দিলে আয়কর বিভাগ এক মাসের মধ্যে আপনার প্যান কার্ড পুনরায় সক্রিয় করবে। কি করে জরিমানা দিয়ে প্যান কার্ড সক্রিয় করবেন? আপনি যদি না জানেন তাহলে আপনার জন্য রইল স্টেপ বাই স্টেপ গাইড।

Advertisements

১) প্যান এবং আধার লিঙ্ক করতে, প্রথমে আয়কর বিভাগের ই-ফাইলিং ওয়েবসাইটে আপনার অ্যাকাউন্টে লগ ইন করুন

Advertisements
Advertisement

২) লগ ইন করার পরে, আধারের সাথে প্যান লিঙ্ক করার বিকল্পটিতে ক্লিক করুন

৩) এই লিঙ্কে ক্লিক করার পর আপনার কাছে ব্যক্তিগত তথ্য চাওয়া হবে। আপনি এটি পূরণ করতে হবে। সমস্ত কলাম পূরণ করার পরে, ১০০০ টাকা জরিমানা পূরণ করতে হবে

৪) আপনি সহজেই ই-পে ট্যাক্সের মাধ্যমে জরিমানার পরিমাণ পরিশোধ করতে পারেন। এর পরে, এর তথ্য আয়কর বিভাগকে দিতে হবে।

Related Articles

Back to top button