ধোনির প্রত্যাবর্তন নিয়ে বড়সড় আপডেট দিল বিশ্বকাপজয়ী প্রাক্তন ভারত অধিনায়ক

Advertisement

Advertisement

বিসিসিআইয়ের কেন্দ্রীয় চুক্তিতে নেই মহেন্দ্র সিংহ ধোনি এবং বর্তমানে ঘরোয়া টুর্নামেন্টেও অংশ নিচ্ছেন না তিনি। সেমিফাইনালে নিউজিল্যান্ডের কাছে হেরে ভারত যখন আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ থেকে বিদায় নিয়েছিল তখন থেকেই প্রাক্তন ভারতীয় অধিনায়ক ক্রিকেটের বাইরে। এরপর ধোনির ক্রিকেট থেকে বিরতি ক্রমশ বেড়েই চলেছে এবং এটি তার ভবিষ্যত নিয়ে প্রচুর বিতর্ক ও আলোচনার সূত্রপাত করেছে।

Advertisement

প্রাক্তন বিশ্বকাপজয়ী ভারত অধিনায়ক কপিল দেব মনে করেন যে ধোনির প্রত্যাবর্তন এখন বেশ কঠিন কারণ তিনি এখন দীর্ঘকাল ধরে ক্রিকেট খেলেন না এবং তাই নির্বাচকদের কাছে তাকে এখন বাছাই করা সহজ হবে না। তিনি বলেছেন “আপনি যদি এতদিন ক্রিকেট না খেলে থাকেন তবে আমি মনে করি না যে আপনি যে কোনও জায়গা থেকে ফিরে আসতে পারেন না। তবে এখনও আইপিএল রয়েছে, তার ফর্মটি এখানে গুরুত্বপূর্ণ হবে এবং নির্বাচকদের দেশের সেরা কি তা দেখা উচিত। ধোনি দেশের হয়ে অনেক কিছু করেছেন কিন্তু আপনি যখন ৬-৭ মাস না খেলেন, আপনি সবার মনে সন্দেহ রেখে যান এবং তারপরে এটি প্রচুর আলোচনার সূত্রপাত করে যা হওয়া উচিত নয়।”

Advertisement

আরও পড়ুন : মুখোমুখি ভারত-পাকিস্তান, জানুন কবে, কখন খেলা

Advertisement

আসন্ন আইপিএল মরসুম বেশ কয়েকটি ভারতীয় খেলোয়াড়ের পক্ষে অত্যন্ত গুরুত্বপূর্ণ কারণ নির্বাচকরা এ বছরের শেষে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য তাদের ঘনিষ্ঠভাবে পর্যবেক্ষণ করবেন। প্রাক্তন ভারত অধিনায়ক বলেছেন, “আইপিএল চলাকালীন তিনি কখন খেলা শুরু করবেন এবং কীভাবে খেলছেন তার উপর নির্ভর করে। উইকেট কিপিং গ্লাভসের সাথে অন্যরা কী করছে বা ধোনির ফর্মের বিপরীতে এই খেলোয়াড়দের রূপ কী? আইপিএল একটি বিশাল টুর্নামেন্টে পরিণত হয়েছে কারণ এটিই শেষ টুর্নামেন্ট হতে পারে যার পরে বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল পেয়ে যাবেন।”

Recent Posts