দেশনিউজ

রেলের বড় সিদ্ধান্ত, ১২ই আগস্ট পর্যন্ত বন্ধ থাকবে রেল পরিষেবা

চলমান করোনা আবহে ভারতীয় রেল মন্ত্রকের তরফ থেকে ঘোষণা করা হল যে, আগামী ১লা জুলাই থেকে ১২ই আগস্ট পর্যন্ত বন্ধ থাকবে যাবতীয় মেল, এক্সপ্রেস ও প্যাসেঞ্জার ট্রেন। তবে তার পরিবর্তে চালানো হবে ২৩০টি স্পেশাল ট্রেন। জানা গিয়েছে যারা ১লা জুলাই – ১২ আগস্টের মধ্যে ট্রেনের টিকিট কেটেছিলেন, তাদের সম্পূর্ণ টাকা ফেরত দিয়ে দেওয়া হবে।

এই বিষয়ে রেল মন্ত্রকের তরফ থেকে একটি বিবৃতিতে জানানো হয়েছে, “টাইম টেবল অনুযায়ী নিয়মিত মেল, এক্সপ্রেস, প্যাসেঞ্জার এবং শহরতলির রেল পরিষেবা ১২ই আগস্ট পর্যন্ত বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ১লা জুলাই- ১২ই আগস্ট পর্যন্ত সমস্ত ট্রেনের কাটা টিকিট বাতিল করা হচ্ছে। টিকিটের পুরো টাকা ফেরত দিয়ে দেওয়া হবে। লকডাউন চলাকালীন চালু হওয়া ২৩০টি স্পেশাল ট্রেন চলবে।”

আমরা সকলেই জানি যে, দেশজুড়ে করোনা সংক্রমণের জেরে অন্যান্য পরিষেবার সাথে সাথে বন্ধ হয়ে যায় সব রেল পরিষেবাও। তবে পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফেরানোর উদ্দেশ্যে চালু করা হয় শ্রমিক স্পেশাল ট্রেন। এগুলি ছাড়াও বিশেষ কিছু ট্রেনও চালু করা হয়েছে। কিন্তু এখনও পর্যন্ত মেল, এক্সপ্রেস ও লোকাল ট্রেন চালু করা হয়নি। অন্যদিকে মেট্রো পরিষেবাও বন্ধ। এই পরিস্থিতিতে সমস্ত ট্রেনগুলি আরও দেড় মাসেরও বেশি বন্ধ রাখার সিদ্ধান্ত নিলো রেল কর্তৃপক্ষ।

Tags
Back to top button
×
Close