বিনোদনবলিউড

‘তেরে নাম’ ছবিতে সালমান খানের নায়িকা ভূমিকা চাওলাকে চিনতে পারবেন না, পুরো চেহারা বদলে গেছে

×
Advertisement

ভূমিকা চাওলা বড়পর্দার অন্যতম জনপ্রিয় অভিনেত্রী। ‘তেরে নাম’ ছবির হাত ধরেই বলিউডে পা রেখেছিলেন অভিনেত্রী। মডেলিং দিয়ে শুরু করলেও পরে তিনি ছবিতে অভিনয়ের সুযোগ পেয়ে যান। বলিউডে ‘তেরে নাম’ ছবিতে সালমান খানের বিপরীতে অভিনয় করার পরেই ভূমিকা চাওলা রাতারাতি জনপ্রিয় হয়ে উঠেছিলেন দর্শকমহলে। সেইসময়ে সকলেই ভেবেছিলেন তিনি বলিউডে দীর্ঘদিন রাজত্ব করতে চলেছেন। কিন্তু ‘তেরে নাম’ ছবির পর বলিউডের আর কোনো ছবিতে নজর কাড়তে পারেননি তিনি। বর্তমানে দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রির অন্যতম জনপ্রিয় অভিনেত্রী ভূমিকা চাওলা।

Advertisement

২০১৬ সালে ‘এম এস ধোনি’তে সুশান্ত সিং রাজপুতের সাথে স্ক্রিন শেয়ার করতে দেখ গিয়েছিল অভিনেত্রীকে। এই ছবিতে তিনি অভিনেতার দিদির চরিত্রে অভিনয় করেছিলেন। হিন্দি ছাড়াও ভূমিকা চাওলা তামিল, তেলেগু, মালায়ালাম, পাঞ্জাবি, ভোজপুরি, কন্নড় ভাষায় অভিনয় করেছেন। তার অভিনীত প্রথম ছবি ‘ইউভাকুডু’। এটি একটি তেলেগু ছবি ছিল। এটি দিয়েই তিনি শুরু করেছিলেন।

Advertisement

পরবর্তীকালে বলিউডে ডেবিউ ঘটলেও সেভাবে নিজের প্রভাব বিস্তার করতে পারেননি তিনি। অভিষেক বচ্চনের সাথে ‘রান’ ছবিতে অভিনয় করলেও সেই ছবি সেভাবে হিট হয়নি বক্সঅফিসে। এছাড়া একাধিক ছবিতে অভিনয় করেছিলেন বলিউডে। তবে কোনো ছবিই সেভাবে মানুষের মনে প্রভাব ফেলতে পারেনি সেইসময়। তবে তার জাদু চলে গিয়েছিল দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রির উপর, যা এখনো পর্যন্ত কায়েম রয়েছে।

উল্লেখ্য, অভিনেত্রী পাঞ্জাবি পরিবারে জন্মগ্রহণ করেছিলেন। বর্তমানে নিজের পরিবারের সাথে মুম্বাইতেই থাকেন তিনি। ২০০৭’এ নিজের যোগা শিক্ষক ভরত ঠাকুরের সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন অভিনেত্রী। ২০১৪’তে তাদের ছেলে যশ জন্ম নেয়। তারপর থেকেই বেশ কিছুবছর অভিনয় জগৎ থেকে দূরে ছিলেন অভিনেত্রী। খুব স্বাভাবিকভাবেই নিজের ছেলের জন্য এই সিদ্ধান্ত নিয়েছিলেন তিনি। তবে বর্তমানে আবারো তিনি ফিরে এসেছেন বড়পর্দায়। দক্ষিণী ছবিতেই বেশি দেখা মেলে তার। বলিউডের ছবিতে সেভাবে দেখা যায় না ভূমিকা চাওলাকে।

৪২ বছর বয়সে এসেও নিজের সৌন্দর্য ধরে রেখেছেন অভিনেত্রী। একজন অভিনেত্রী হিসেবে সোশ্যাল মিডিয়ার পাতায় ভীষণভাবে অ্যাক্টিভ থাকতে দেখা যায় তাকে। অভিনয়ের পাশাপাশি একাধিক ফটোশুটে অংশগ্রহণ করে থাকেন তিনি। অভিনেত্রীর সোশ্যাল মিডিয়ার পাতায় চোখ রাখলেই তা স্পষ্ট হবে। উল্লেখ্য, অনেকেই হয়তো জানেন না একজন ভালো অভিনেত্রী হওয়ার পাশাপাশি তিনি একজন ভালো লেখিকাও বটে। ইতিমধ্যেই তার কলমে প্রকাশিত হয়েছে ১০০’টি কবিতা। এমন বহু মানুষ রয়েছেন যারা তার লেখার ভক্ত। বর্তমানে অভিনেত্রী নিজের অবসরের বেশিরভাগটাই পরিবারের সাথে কাটাতে পছন্দ করেন। আজকের যুগে দাঁড়িয়েও তার ভক্তের সংখ্যা নেহাতই কম নয়, তা বলাই বাহুল্য।

Related Articles

Back to top button