‘এমন মানুষ পেলাম না রে’, কাঁচা বাদামের পর আধুনিক বাংলা গান গেয়ে ফের ভাইরাল ভুবন বদ্যকর, দেখুন ভিডিও

ভিডিওটি সোশ্যাল মিডিয়াতে আপলোড হতেই অনেকেই তার প্রতি সহানুভূতি দেখিয়েছে

Advertisement

Advertisement

বীরভূমের বাদাম বিক্রেতা ভুবন বদ্যকরের নাম শোনেননি এরকম মানুষ বর্তমানে বাংলায় পাওয়া যায়না। এখন সোশাল মিডিয়ায় হোক কিংবা কোনো মানুষের সঙ্গে আলাপচারিতা, ভুবনের নাম উঠে আসবেই। তার সাথেই উঠে আসবে তার গানের কথা এবং সুর। তবে বাদাম বিক্রেতা ভুবন কিন্তু কখনোই এই ভাইরাল হওয়ায় জন্য গান বাঁধেনি। বরং তিনি নিজের ব্যবসাকে আরো ভালো করে গড়ে তোলার জন্য এই গান তৈরি করেছিলেন।

Advertisement

তবে তার গানের সুর এবং তার গানের কথার দৌলতে যে এত তাড়াতাড়ি তার গান জনপ্রিয় হবে, সেটা তিনি কল্পনাও করতে পারেননি। হঠাৎ সোশাল মিডিয়ায় জনপ্রিয় হয়ে ওঠা এই ভুবন বদ্যকর একজন কাচা বাদাম কাকু হিসেবে বেশি জনপ্রিয়। বর্তমানে তার জাদু সব জায়গায় ছড়িয়ে আছে। ইউটিউব এবং নানা জায়গায় তিনি নিজের গানের জন্য জনপ্রিয়তা পাচ্ছেন। তার সাথেই অনেকেই তার বাড়িতেও ভিড় জমাচ্ছেন তার কাছ থেকে গান শোনার জন্য।

Advertisement

তবে ভাইরাল হলেও, তার বাড়ির আর্থিক অবস্থা কি পাল্টেছে? নাকি এখনো তার বাড়িতে নুন আনতে পান্তা ফুরায় অবস্থা? তারই সুলুক সন্ধান দিলেন তার দাদা জগাই বাদ্যকর। তার বাড়িতে কিভাবে চলছে সংসার, কিভাবে তাদের হাড়ি চলছে সেই সব নিয়ে কথা বললেন তিনি। তার সঙ্গেই দেখা গেল ভুবনকেও। দুঃখের সঙ্গে তাঁর কথা শোনালেন কাচা বাদাম কাকু। তিনি বলছেন, ভাইরাল হলেও, তার নিজের আর্থিক অবস্থা যে খুব একটা ভালো নেই, সেটা আর বলার অপেক্ষা রাখে না।

Advertisement

দুঃখের কথা শোনাতে শোনাতে তিনি নিজের গলায় একটি গান শোনালেন আমাদের। ‘এমন মানুষ পেলাম না রে যে আমায় ব্যাথা দিল না’, গানটি যেন তার ভিতরে সমস্ত দুঃখকে বাইরে নিয়ে এলো। ভুবন বাদ্যকর অত্যন্ত সাধারণ একজন মানুষ। তিনি কখনোই অসাধারণ হতে চাননি। কাল ক্রমে তার একটি গান ভাইরাল হলেও, খুব একটা যে লাভের মুখ তিনি দেখেন নি সেটা এই ভিডিও দেখার পর বলাই যায়। অনেকেই তার গান ব্যবহার করে এবং সেই গানে বিভিন্ন ধরনের ভিডিও তৈরী করে হয়েছেন ভাইরাল। কিন্তু এই গানের যিনি স্রষ্টা তার দিকে কেউ ফিরেও তাকান নি। আমার বীরভূম চ্যানেল থেকে ভিডিওটি আপলোড করা হয়েছে ইউটিউবে। ভিডিওর নিচে অনেকে ভুবন বাধ্য করার জন্য সহানুভূতি প্রদর্শন করলেও, তাতে কি খুব একটা লাভের লাভ হল? প্রশ্নটা থেকেই গেল।

Recent Posts